বগুড়ায় চরমপন্থীদের হামলায় পুলিশের এএসআই গুলিবিদ্ধ

বগুড়ার শেরপুরে টহল পুলিশের ওপর চরমপন্থীদের গুলিতে নান্নু মিয়া (৪২) নামে পুলিশের এক সহকারী উপপরিদর্শক (এএসআই) গুলিবিদ্ধ হয়েছেন।

সোমবার দিবাগত রাত পৌনে ১২টার দিকে উপজেলার ভবানীপুর ইউনিয়ন বাজার এলাকায় এই ঘটনা ঘটে।

রাত সোয়া ১২ টার দিকে তাকে উদ্ধার করে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এরপর রাত তিনটার দিকে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় স্থানান্তরের সিদ্ধান্ত নেন চিকিৎসকেরা।

শেরপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) বুলবুল ইসলাম জানিয়েছেন, রাতে ভবানীপুর বাজার এলাকায় নান্নু মিয়াসহ পুলিশের দুই কনস্টেবল ভাড়ায়চালিত অটোরিকশায় করে টহল দিচ্ছিলেন। তাদের গাড়িটি যখন ভবানীপুর মন্দির সড়ক দিয়ে বাজারের দিকে যায়, তখন চরমপন্থীরা বাজারে পোস্টার লাগাচ্ছিলেন। এটি দেখে নান্নু মিয়া তাদের চ্যালেঞ্জ করলে তারা তার ডান হাঁটুতে গুলি করে চলে যায়।

চরমপন্থীদের সাঁটানো ওই পোস্টারে লেখা ছিল- ‘পাবনায় কয়েকটি বিপ্লবী সংগঠনের নামে রাষ্ট্রীয় চক্রান্তে ৬১৪ সদস্যের নাটকীয় আত্মসমর্পণকে প্রত্যাখ্যান করুন-মার্কসবাদ, লেনিনবাদ জিন্দাবাদ।’

বুলবুল ইসলাম আরও বলেন, চরমপন্থীদের লক্ষ্য করে পুলিশ পাল্টা তিন রাউন্ড গুলি ছুড়েছিল। তবে এসব গুলি চরমপন্থীদের কারও গায়ে লেগেছে কিনা তা জানা যায়নি। তিনি জানান, সিএনজি চালক ও অপর দুই পুলিশ সদস্য অক্ষত আছেন।

বাজারের নৈশ প্রহরীদের বরাত দিয়ে ভবানীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেন, চরমপন্থীদের ওই দলে ২০-২৫ সদস্য ছিলেন। পুলিশের ওপর হামলা শেষে চরমপন্থীরা পাকা সড়ক দিয়ে হেঁটে সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলায় দিকে চলে যায়। তারা সবাই সশস্ত্র ছিলেন।

 

টাইমস/এইচইউ

Share this news on:

সর্বশেষ