ময়মনসিংহ সিটি নির্বাচন: আ. লীগ-জাপা বৈধ, স্বতন্ত্র অবৈধ

ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনের মনোনয়নপত্র যাচাইবাছাই শেষে মেয়র পদে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির দুই প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। বাকি তিনজনের মনোনয়ন অবৈধ ঘোষণা করা হয়েছে।

ময়মনসিংহ আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও মসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আলীমুজ্জামন এ তথ্য নিশ্চিত করেছেন।

রিটার্নিং কর্মকর্তা আলীমুজ্জামন জানান, বাতিল ঘোষিত প্রার্থীরা বৃহস্পতিবার (১১ এপ্রিল) বিভাগীয় কমিশনারের কাছে আবেদন করতে পারবেন। সেখানেও তাদের মনোনয়ন বাতিল ঘোষণা করা হলে তারা আদালতে যেতে পারবেন।

বুধবার ছিল মসিক নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের দিন। বাছাইয়ে আওয়ামী লীগের প্রার্থী ও ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রথম প্রশাসক ইকরামুল হক টিটু এবং জাতীয় পার্টির প্রার্থী জাহাঙ্গীর আহমেদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

অন্যদিকে, মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী মো. মুসা সরকার ও বিশ্বজিৎ ভাদুড়ী সব শর্ত পূরণ না করায় তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। মেয়র পদে মনোনয়নপত্র জমা দেওয়া আরেক স্বতন্ত্র প্রার্থী ও জাতীয় পার্টির বিদ্রোহী প্রার্থী শহীদুল ইসলামের (স্বপন মন্ডল) প্রার্থিতা বাতিল করা হয়েছে ঋণখেলাপি হওয়ার কারণে।

ঘোষিত তফসিল অনুযায়ী ৮ এপ্রিল ছিলো মনোনয়নপত্র দাখিল ও ১০ এপ্রিল মনোনয়নপত্র যাচাইবাছাই। এছাড়া ১৭ এপ্রিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন, ১৮ এপ্রিল প্রতীক বরাদ্দ। ৫ মে এ সিটি করপোরেশনের প্রথম নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচনে ৩৩টি ওয়ার্ডে মোট ভোটার ২ লাখ ৯৬ হাজার ৯৩৮ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৪৬ হাজার ৪৫৮ এবং নারী ১ লাখ ৫০ হাজার ৪৮০ জন।

২০১৮ সালের ২ এপ্রিল দেশের দ্বাদশ এই সিটি করপোরেশনের অনুমোদন দেয় প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটি (নিকার)। ওই বছরের ১৪ অক্টোবর ময়মনসিংহকে সিটি করপোরেশন ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করা হয়।

আরও পড়ুন...

ময়মনসিংহ সিটি নির্বাচনে মেয়র প্রার্থী পাঁচজন

 

টাইমস/এইচইউ

Share this news on:

সর্বশেষ

img
টানা ৫ দফায় কমলো স্বর্ণের দাম Apr 28, 2024
img
‘রামায়ণ’ সিনেমার সেট থেকে রাম-সীতার লুক ফাঁস Apr 28, 2024
img
তীব্র তাপপ্রবাহে স্কুল-কলেজ খোলা নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী Apr 28, 2024
img
রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করবো না: স্বাস্থ্যমন্ত্রী Apr 28, 2024
img
চট্টগ্রামে প‌রিবহন ধর্মঘটে যাত্রীদের দুর্ভোগ Apr 28, 2024
img
পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্যে বিএনপির লজ্জা পাওয়া উচিত : কাদের Apr 28, 2024
img
যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে ২ বাংলাদেশি নিহত Apr 28, 2024
img
আরও ৩ দিন হিট অ্যালার্ট জারি Apr 28, 2024
img
সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর : শেখ হাসিনা Apr 28, 2024
img
নতুন গন্তব্যে এমভি আবদুল্লাহ, ২৩ নাবিকের দেশে ফেরা নিয়ে নতুন তথ্য Apr 28, 2024