‘ঢাকঢোল বাজিয়ে বিয়ের পিঁড়িতে বসব’

বর্তমান সময়ের ব্যস্ততম মডেল-অভিনেত্রী সালহা খানম নাদিয়া। বরাবরের মত এই বৈশাখেও ব্যস্ত সময় পার করেছেন তিনি। নাটকের শুটিং-এ টানা ব্যস্ততা তার। আসন্ন ঈদকে সামনে রেখে ইতোমধ্যে কাজও শুরু করে দিয়েছেন তিনি।

বাংলাদেশ টাইমস প্রতিনিধি যাহিন খানের সঙ্গে মঙ্গলবার মুঠোফোনে কথা হয় নাদিয়ার। এসময় ব্যস্ত এই অভিনেত্রী নিজের অভিনয় ও মিডিয়ার সমসাময়িক প্রসঙ্গে কথা বলেছেন। এর গুরুত্বপূর্ণ অংশ পাঠকদের জন্য তুলে ধরা হলো।

বাংলাদেশ টাইমস: বর্তমানে ব্যস্ততা কী নিয়ে?

নাদিয়া: কিছু ধারাবাহিক নাটকের কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছি। তার মধ্যে, চিটিং মাস্টার (আরটিভিতে) সম্প্রচারিত হচ্ছে, জলপুত্র (দীপ্ত টিভিতে) চলছে। সম্প্রতি একটি মিউজিক ভিডিও ইউটিউবে আপলোড করা হয়েছে। সামনে বিশিষ্ট নির্মাতা তৌকির আহমেদের একটি টেলিফিল্মে কাজ শুরু করব। এছাড়াও কিছু শর্টফিল্মে কাজের ব্যাপারে কথা চলছে। সব মিলিয়ে কাজ নিয়ে দারুণ ব্যস্ততার মধ্যে সময় কাটছে।

বাংলাদেশ টাইমস: আপনার অভিনীত ‘জলপুত্র’ ধারাবাহিকটি দর্শকদের মধ্যে অন্যরকম আগ্রহ সৃষ্টি করছে, কারণ কী?

নাদিয়া: হরিশংকর জলদাসের আলোচিত উপন্যাস অবলম্বনে নির্মিত হচ্ছে ‘জলপুত্র’। মূলত এই উপন্যাসটি মাটি ও মানুষের গল্প নিয়ে। এখানে উঠে এসেছে জেলেদের প্রাপ্তি-হাহাকার, আনন্দ-বিলাপ, মৃত্যু আর জেগে ওঠার চালচিত্র। এই কারণে দেশের মানুষ গল্পটিকে সাদরে গ্রহণ করেছে। আরও কিছু বিষয় আছে, বর্তমান ধারাবাহিকগুলো একই ধাঁচের কাহিনি নিয়ে তৈরি হয়, কিন্তু এটার কাহিনি পুরোপুরি বাস্তবিক ও মানবিক। এছাড়া ধারাবাহিকটি সপ্তাহে ৬ দিন টিভিতে সম্প্রচারিত হচ্ছে। ফলে দর্শক অতি আগ্রহে এটি দেখছে। ধারাবাহিকটি বর্তমানে দীপ্ত টিভিতে সম্প্রচারিত হচ্ছে। এর পরিচালনা করেছেন পারভেজ আমিন আর নাটকটির চিত্রনাট্য তৈরি করেছেন মহি মুহাম্মদ।

বাংলাদেশ টাইমস: ছোট পর্দায় অনেক কাজ করেছেন, সুনামও কুড়িয়েছেন। বড় পর্দায় কখন দেখতে পাব?

নাদিয়া: আমি অভিনয়ের মানুষ, অভিনয়ে থাকতে চাই। হোক সেটি ছোট পর্দা, হোক বড় পর্দা। ভালো গল্প পেলে আজই সিনেমায় কাজ করতে চাই। তবে বড় পর্দায় অভিনয়ের অফার এসেছিল, ব্যাটে বলে মিলেনি বলে কাজ করা হয়নি। মনের মত গল্প পেলে আজই সিনেমায় কাজ করব।

বাংলাদেশ টাইমস: আপনার ভবিষ্যৎ পরিকল্পনা কী?

নাদিয়া: আমার ভবিষ্যৎ পরিকল্পনা অভিনয় নিয়ে। ইচ্ছে আছে এই বছরই ফিল্মে কাজ করার। কিন্তু ব্যাটে বলে একদমই মিলছে না। ভালো গল্প পাওয়া গেলে পরিবেশ পাওয়া যাচ্ছে না, আবার পরিবেশ থাকলেও গল্প ভালো পাচ্ছি না। সবকিছু ঠিকঠাক পেলে সিনেমায় কাজ করতে চাই। তবে বড় পর্দায় কাজ করলে ছোট পর্দাকে ভুলে যাব না। দুই পর্দায় সরব থাকব।

বাংলাদেশ টাইমস: প্রেম, ভালোবাসা অথবা বিয়ে নিয়ে কী পরিকল্পনা?

নাদিয়া: প্রেম, ভালোবাসা বা প্রেমিক থাকলে'তো জানতেই পারতেন। কারণ শিল্পীদের প্রেম গোপন থাকে না। তবে বিয়ে করার আগে সবাইকে জানাব, ঢাকঢোল বাজিয়ে বিয়ের পিঁড়িতে বসব।

 

টাইমস/জিএস

Share this news on:

সর্বশেষ