দেহরক্ষীকে বিয়ে করলেন থাই রাজা

সিংহাসনে বসার আগে সবাইকে চমকে দিয়ে থাইল্যান্ডের রাজা মহা ভাজিরালংকর্ন বিয়ে করলেন ব্যক্তিগত রক্ষী দলের উপপ্রধানকে। বুধবারের এই বিয়ের পরই তাকে রানি সুথিদা উপাধি দিয়েছেন রাজা। রয়্যাল গেজেটে এই খবর প্রকাশিত হয়েছে। রাতে থাই টেলিভিশনের রয়্যাল নিউজ বিভাগে বিয়ের ভিডিও সম্প্রচার করা হয়।

রাজা মহা ভাজিরালংকর্ন (৬৬) রাজা রাম দশম নামেও পরিচিত। বাবা রাজা ভূমিবল আদুলিয়াদেজের মৃত্যুর পর সিংহাসনে বসতে চলেছেন তিনি। শনিবার বৌদ্ধ ও ব্রাহ্মণ মতে তার রাজ্যাভিষেক হবে। পরের দিন ব্যাংককে হবে তার রাজ্য ভ্রমণ।

রাজপরিবারের তরফ থেকে বিবৃতিতে বলা হয়, রাজা মহা ভাজিরালংকর্ন রানি সুথিদা ভাজিরালংকর্ন আয়ুধ্যাকে রাজপরিবারে নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। এখন থেকে সুথিদা রাজপরিবারের সদস্য হিসেবে সব ধরনের মর্যাদা ভোগ করবেন।

সুথিদা তিদজাই আগে বিমানবালা ছিলেন। ২০১৪ সালে রাজা মহা ভাজিরালংকর্ন তাকে ব্যক্তিগত রক্ষী দলের ডেপুটি কমান্ডার নিযুক্ত করেন। কিছু বিদেশি সংবাদ মাধ্যম সুথিদা ও রাজার ঘনিষ্ঠ সম্পর্কের খবর ফাঁস করে। তবে রাজপ্রাসাদের তরফে বিষয়টি স্বীকার করা হয়নি।

রাজ পরিবারে সদস্য ও থাইল্যান্ডের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা বুধবার বিয়ের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বলে দেখা গেছে ভিডিও ফুটেজে। ভাজিরালংকর্ন এর আগে তিন বার বিয়ে ও বিবাহ বিচ্ছেদের মধ্যে দিয়ে গিয়েছেন। তার সাত সন্তানও রয়েছে।

 

টাইমস/এসআই

Share this news on: