কঙ্গোতে লরিচাপায় পুলিশের এআইজি নিহত

কঙ্গোতে সড়ক দুর্ঘটনায় পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক (এআইজিপি) রৌশন আরা বেগম নিহত হয়েছেন। নিহত রৌশন আরা বেগম জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে কর্মরত ছিলেন।

সোমবার সকালে পুলিশ সদর দফতরের গণমাধ্যম ও গণসংযোগ বিভাগের এআইজি সোহেল রানা গণমাধ্যমকে এই তথ্য জানিয়েছেন।

এআইজি সোহেল রানা জানান, কঙ্গোর স্থানীয় সময় রোববার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে একটি লরি রৌশন আরাকে বহনকারী গাড়িটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মারা যান তিনি।

দূর্ঘটনায় গাড়িতে থাকা পুলিশ সুপার ফারজানা ও গাড়িচালক গুরুতর আহত হন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রৌশন আরা বেগম ১৯৮৮ সালের ফেব্রুয়ারি মাসে পুলিশ ক্যাডারে যোগ দেন। বাংলাদেশ পুলিশের দ্বিতীয় নারী হিসেবে তিনি অতিরিক্ত আইজিপি পদে পদোন্নতি পেয়েছিলেন। প্রথম নারী পুলিশ সুপার হিসেবে তিনি মুন্সীগঞ্জ জেলায় ১৯৯৮-২০০০ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি ডেপুটি কমিশনার, অ্যাডিশনাল কমিশনার এবং ভারপ্রাপ্ত কমিশনার হিসেবে বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিটে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেন।

তিনি জাতিসংঘ শান্তি মিশনে কসোভো ও সুদানে কৃতিত্বের সঙ্গে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন এবং কৃতিত্বের স্বীকৃতি হিসেবে তিনি প্রতিটি জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে জাতিসংঘ পদকে ভূষিত হন। তিনি ক্রাইম অ্যানালাইসিস কর্মকর্তা হিসেবে কসোভো শান্তিরক্ষা মিশনে এবং চিফ অব স্টাফ হিসেবে সুদানে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেন।

 

টাইমস/জিএস

Share this news on: