হিলি সীমান্তে ফেনসিডিলসহ ৯৩ লাখ টাকার ভারতীয় পণ্য জব্দ

দিনাজপুরের হিলি সীমান্তে অভিযান চালিয়ে চোরাইপথে দেশে আনা প্রায় ৯৩ লাখ টাকার ভারতীয় বিভিন্ন পণ্য জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। জব্দ করা পণ্যের মধ্যে রয়েছে- ফেনসিডিল, শাড়ি, আতশবাজি, গরু মোটাতাজকরণ ট্যাবলেট ইত্যাদি। তবে এ ঘটনায় জড়িত কাউকে আটক করতে পারেনি বিজিবি।

বৃহস্পতিবার ভোর রাতে হিলি সীমান্তের ঘাসুড়িয়া ও সাতকুড়ি এলাকায় পৃথক অভিযান চালিয়ে এসব মালামাল উদ্ধার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বিজিবি হিলির মংলা বিওপি ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার আবু সাঈদ।

সুবেদার আবু সাঈদ জানান, ভারত থেকে চোরাইপথে অবৈধ মালামাল নিয়ে চোরাকারবারিরা দেশের ভেতরে প্রবেশ করছে বলে গোপন সংবাদে জানতে পারে বিজিবি। গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার ভোররাতে বিজিবির একটি বিশেষ টহল দল সীমান্তের সাতকুড়ি ও ঘাসুড়িয়া এলাকায় অভিযান চালায়। এসময় চোরাকারবারিরা বিজিবির উপস্থিতি টের পেয়ে কয়েকটি বস্তা ফেলে পালিয়ে যায়। পরে বিজিবি বস্তাগুলো জব্দ করে।

তিনি আরও জানান, জব্দ হওয়া মালামালের মধ্যে রয়েছে- এক হাজার ১৬৫ বোতল ফেনসিডিল, ৬৩ পিস ভারতীয় উন্নত মানের শাড়ি, এক হাজার ৮০ প্যাকেট আতশবাজি, ওফমল নামের ২৪ হাজার পিস ট্যাবলেট, এক লাখ ৯৬ হাজার পিস গরুমোটাতাজাকরণ প্রাকটিন ট্যাবলেট, ৬২ হাজার পিস ডেক্সন ট্যাবলেট।

বিজিবির এই কর্মকর্তা জানান, জব্দ করা মালামালের মূল্য প্রায় ৯৩ লাখ টাকা। মালামালগুলো হিলি স্থল শুল্ক স্টেশনে জমা দেওয়া হয়েছে।

 

টাইমস/এইচইউ

Share this news on: