ছাত্রলীগের কমিটি নিয়ে বিক্ষুব্ধদের ফের অবস্থান

ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে পদবঞ্চিত ও প্রত্যাশিত পদ না পাওয়া অংশটি ফের বিক্ষোভ শুরু করেছে। কেন্দ্রীয় কমিটি এক কর্মসূচি ঘোষণার পর রোববার মধ্যরাতে তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির রাজু ভাস্কর্যে এই অবস্থান কর্মসূচি শুরু করেন।

এ সময় ‘বিতর্কিত’দের বাদ দিয়ে কমিটি পুনর্গঠন না করা পর্যন্ত তারা রাজু ভাস্কর্যে অবস্থান করবেন বলে ঘোষণা দেন।

এর আগে রোববার রাতে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষর করা একটি সংবাদ বিজ্ঞপ্তি দেয়া হয়। বিজ্ঞপ্তিতে সংগঠনের নবগঠিত পূর্ণাঙ্গ কমিটির সবাইকে নিয়ে সোমবার সকালে ধানমণ্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হবে বলে জানানো হয়।

বিজ্ঞপ্তির প্রতিক্রিয়ায় রোববার রাত পৌনে দুইটায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি নিয়ে বিক্ষুব্ধরা। তাদের দাবি, যে কমিটিতে ‘বিতর্কিতরা’ রয়েছেন, সেই কমিটি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিলে বঙ্গবন্ধুকে অবমাননা করা হবে।

বিক্ষুব্ধরা রাজু ভাস্কর্যের পাদদেশে অবস্থান নিয়ে নিজেদের দাবির পক্ষে ‘বিতর্কিতদের কমিটি, মানি না, মানব না’, ‘অছাত্রদের কমিটি, মানি না, মানব না’, ‘অবৈধ কমিটি, মানি না, মানব না’, ‘শিবিরের কমিটি, মানি না, মানব না’, ‘বিবাহিতের ঠিকানা, ছাত্রলীগে হবে না’, ‘জামায়াত-শিবির রাজাকার, এই মুহূর্তে ছাত্রলীগ ছাড়’ ইত্যাদি স্লোগান দিতে থাকেন।

কর্মসূচিতে আগের কমিটির সমাজসেবা সম্পাদক রানা হামিদ, কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক রাকিব হোসেন প্রমুখ অংশ নিয়েছে।

রানা ও রাকিব সাংবাদিকদের বলেন, বিতর্কিতদের বাদ দিয়ে কমিটি পুনর্গঠনের আগে এই কর্মসূচি পালনের প্রতিবাদ করছেন তারা। এছাড়া তাদের উপর হামলার বিচারও দাবি তারা করছেন।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেন, কমিটিতে থাকা যাদের নিয়ে বিতর্ক তৈরি হয়েছে, তাদের সম্পর্কে খোজ-খবর নেয়া হচ্ছে। ঈদের আগেই বিতর্কিতদের পদ শূন্য ঘোষণা করা হবে।

 

টাইমস/জিএস

Share this news on:

সর্বশেষ