টাইগারদের জন্য লাল-সবুজের ১৭১ পতাকায় সেজেছে ১০ তলা ভবন

কুমিল্লা নগরীর ব্যস্ততম এলাকা বাদুরতলা। সেখানকার ১০তলা একটি ভবনের মাথায় পত পত করে উড়ছে অনেকগুলো বাংলাদেশের পতাকা। লাল-সবুজের এতো পতাকা উড়তে দেখে এই পথে যাতায়াতকারী পথচারীরা মুগ্ধ হয়ে দাঁড়িয়ে যান। মাথা তুলে দেখেন বাংলাদেশের বর্ণিল পতাকার মেলা। এই দৃশ্যটি দেখা যায় নগরীর সিডিপ্যাথ হাসপাতাল ভবনের ছাদে।

জানা গেছে, ক্রিকেট বিশ্বকাপের বাকি আর মাত্র দুইদিন। ৩০ মে ওভালে ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা ম্যাচ দিয়ে শুরু হচ্ছে দ্বাদশ ক্রিকেট বিশ্বকাপের আসর। দশ দলের অংশগ্রহণে অনুষ্ঠিতব্য এই বিশ্বকাপে বাংলাদেশ দলও রয়েছে। তাই বিশ্বকাপ নিয়ে এদেশের মানুষের মাঝে রয়েছে বাড়তি আগ্রহ। কারণ বাংলাদেশ দল এবার সবচেয়ে বেশি অভিজ্ঞ খেলোয়াড়দের নিয়ে মাঠে নামছে।

টানা ৪৬ দিনে ৪৮ ম্যাচের এ বিশ্বকাপের পর্দা নামবে ১৪ জুলাই, লর্ডসে। তবে বাংলাদেশের ক্রিকেট ভক্তদের অপেক্ষা ২ জুন পর্যন্ত। কারণ ওইদিনই মাঠে নামবে টাইগাররা।

কুমিল্লাতেও সেই উন্মাদনায় ভাসছে ক্রিকেট প্রেমীরা। ইতোমধ্যে নগরীর সিডিপ্যাথ হাসপাতালের ভবনের ১০ তলা ছাদে পতপত করে উড়ছে ১৭১টি লাল সবুজ পতাকা। যা নগরবাসীর দৃষ্টি কেড়েছে।

আর এই পতাকাগুলো টানিয়েছেন ক্রীড়ামোদী মো. হাসান। তিনি কুমিল্লা মহানগরীর উত্তর গাংচরের বাসিন্দা ও কুমিল্লা সিডি প্যাথ অ্যান্ড হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা। তিনি সিডিপ্যাথ হাসপাতাল ভবনের ১০তলা ছাদে বাঁশ, দড়িতে টানিয়েছেন ছোটবড় ১৭১টি বাংলাদেশের পতাকা।

জানা গেছে, তার ছেলে মো. আমিনুল ইসলাম সিহান লন্ডন ক্রিকেটে সেরা প্লেয়ারের হ্যাটট্রিক করেছেন। ২০১৬, ২০১৭ এবং ২০১৮ টানা তিনবার লন্ডন ক্রিকেট লিগে সেরা খেলোয়াড় নির্বাচিত হন। এর ধারাবাহিকতা বজায় রেখে ২০১৮ মৌসুমে নিও ক্রিকেট ক্লাবের হয়ে প্লেয়ার অব দ্য ইয়ার অ্যাওয়ার্ড পান।

১৭১টি পতাকা উড়ানোর প্রসঙ্গে মো. হাসান জানান, ৭১ আমাদের স্বাধীনতার চেতনা। ৭১ আমাদের অহংকার। সেই ৭১’র সাথে ১০০ যোগ করার কারণ হলো আমাদের টাইগাররা এবারের বিশ্বকাপে সেঞ্চুরির ঝড় তুলবে। সেই দৃষ্টিকোণ থেকেই লাল সবুজের ১৭১টি পতাকা ছাদে উড়িয়েছি।

মো. হাসান বলেন, বিশ্বকাপ ফুটবল আসলে দেখা যায় ব্রাজিল, আর্জেন্টিনাসহ বিভিন্ন দেশের পতাকা দিয়ে বাংলাদেশের আকাশ ছেয়ে ফেলে। কেউ কেউ বাড়ির রঙও করে ফেলে। কিন্তু বাংলাদেশ যে বিশ্বকাপে গেল, বাংলাদেশ যে কয়েকবার বিশ্বকাপে খেলছে। তারপরও বাংলাদেশের কোন পতাকা লাগানো হয় না।

তিনি বলেন, আমি এই পতাকাগুলো লাগিয়ে বাংলাদেশের ১৬ কোটি মানুষের প্রতিনিধিত্বকারী ১৫ জন খেলোয়াড়কে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি। এবার বাংলাদেশ দল বিশ্বকাপে কিছু একটা করে দেখাবে। ইনশাল্লাহ, বাংলাদেশ জিতবে।

 

টাইমস/এইচইউ

Share this news on:

সর্বশেষ