রাজশাহীতে কলেজছাত্রের হাত বিচ্ছিন্নের ঘটনায় বাস জব্দ, চালক শনাক্ত

রাজশাহীর কাটাখালীতে সড়ক দুর্ঘটনায় হাত বিচ্ছিন্নের ঘটনায় কলেজছাত্র ফিরোজকে বহনকারী ‌মোহাম্মদ পরিবহন' নামের বাসটি জব্দ করেছে পুলিশ। শনাক্ত করা হয়েছে বাসের চালককে।

শনিবার রাত ১১টার দিকে নগরীর শিরোইল বাসস্ট্যান্ড এলাকা থেকে পুলিশ বাসটিকে জব্দ করে। রোববার সকালে বাস আটকের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস।

এর আগে শনিবার নগরীর কাটাখালী থানায় মামলা হয়েছে। ফিরোজের বাবা মাহফুজ আর রহমান বাদী হয়ে মামলা করেন।

তিনি বলেন, ফিরোজ এই বাসেরই যাত্রী ছিলেন। রাজশাহী-রংপুর রুটে চলাচলকারী এই বাসটি রাজশাহীর নওদাপাড়া বাস টার্মিনালে থাকার কথা। কিন্তু সেটিকে লুকিয়ে শিরোইল বাস টার্মিনালে রাখা হয়।

শুক্রবার সন্ধ্যায় রাজশাহী কলেজের ছাত্র ফিরোজ আহমেদের (২৫) এক হাত বিচ্ছিন্ন হয়ে যায়। ফিরোজ বাসটির নাম বলতে না পারলেও পুলিশকে জানিয়েছিলেন, তিনি যে বাসের যাত্রী ছিলেন তার ইংরেজি নামের প্রথম দুই অক্ষর ‘এম এবং ও’। তার এই ‘ক্লু’ কাজে লাগিয়ে পুলিশ তদন্ত করে। ফিরোজ মোহাম্মদ পরিবহনেরই যাত্রী ছিলেন, এটি নিশ্চিত হওয়ার পর গাড়িটিকে জব্দ করে পুলিশের হেফাজতে নেওয়া হয়েছে।

পুলিশ জানিয়েছে, গাড়িটির চালক ও মালিক পলাতক। সিসি ক্যামেরার একটি ফুটেজ দেখে মোহাম্মদ পরিবহনের চালককেও শনাক্ত করেছে পুলিশ। তার নাম মো. ফারুক। বাড়ি রাজশাহীর পুঠিয়ায়। এই চালককে গ্রেপ্তারের চেষ্টা চলছে। তাকে গ্রেপ্তার করা গেলেই জানা যাবে, কোন গাড়ির সঙ্গে তার বাসের ধাক্কা লেগেছিল। এখন চালককে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে যাত্রীবাহী বাসটি রাজশাহীর পুঠিয়ায় এসে বেপরোয়া গতিতে চালাতে থাকে। কলেজছাত্র ফিরোজ সরদার এই বাসের পেছনের আসনে বসে সামনের একটি আসন ধরেছিলেন। বাসটি কাটাখালী এলাকায় পৌঁছলে আরেকটি গাড়ির সঙ্গে ধাক্কা খায়। ধাক্কা লাগার সঙ্গে সঙ্গে তার ডান হাত কনুইয়ের ওপর থেকে বিচ্ছিন্ন হয়ে জানালা দিয়ে রাস্তায় পড়ে যায়।

হাত হারানো ফিরোজ রাজশাহী কলেজের সমাজকর্ম বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী। বগুড়ার নন্দীগ্রাম পৌরসভার নামোইটগ্রাম মহল্লায় তার বাড়ি।

 

টাইমস/এইচইউ

Share this news on: