হরতালে জনজীবন স্বাভাবিক বরিশালে

গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে সারা দেশে আধা বেলা হরতাল পালন করছে বাম গণতান্ত্রিক জোট। তবে এর কোনো প্রভাব পড়েনি বরিশালে।

রোববার নগরের বিভিন্ন সড়ক ঘুরে দেখা যায়, বৃ‌ষ্টি‌তে ভি‌জেই হরতাল পালন করছেন বাম নেতাকর্মী ও সমর্থকরা।

নগরের সদর রোডের কাকলীর মোড় ও জেলখানার মোড় এলাকায় ভোর ছয়টা থেকে যান চলাচল বন্ধ রাখতে চালকদের অনুরোধ জানায় হরতালের সমর্থনকারীরা। এছাড়া সকাল সাড়ে ছয়টায় জেলখানা মোড়ে হরতা‌লের সমর্থ‌নে হাতে লাল পতাকা নি‌য়ে মিছিলও করেন তারা।

সকাল পৌনে সাতটার দিকে নগরের কাকলীর মোড় এলাকায় মিছিল বের করে বাম গণতান্ত্রিক জোট। তবে সোয়া আটটার দি‌কে কাকলীর মোড়ে অবস্থান নেয়া হরতাল সমর্থনকারী‌দের প্রতিহত করার চেষ্টা করে পু‌লিশ। সে সময় পুলিশের সঙ্গে তাদের বাকবিতণ্ডা সৃ‌ষ্টি হয়।

হরতাল সমর্থনকারীরা বল‌ছে, কোনো পি‌কে‌টিং নয়, হরতা‌লের বিষয়বস্তু জনগণ ও চাল‌কদের বু‌ঝি‌য়ে তা‌দের যানবাহন না চালনার অনু‌রোধ করা হ‌চ্ছে।

গণসংহতি আন্দোলন বরিশাল জেলা শাখার আহ্বায়ক দেওয়ান আব্দুর রশিদ নিলু ব‌লেন, এ হরতা‌লে রা‌ষ্ট্রের প্রতিটা জনগণের সমর্থন থাকা উচিত। কারণ এ হরতাল শুধু আমা‌দের নয়, রা‌ষ্ট্রের সবার জন্য।

এই হরতালে নগরীর জীবনযাত্রায় তেমন কোনো প্রভাব পড়েনি। লঞ্চ ও বাসসহ সব ধরনের যান চলাচল এবং নগরের সব কার্যক্রম স্বাভাবিক রয়েছে।

 

টাইমস/এসআই

Share this news on: