চট্টগ্রামসহ সারা দেশের সঙ্গে বান্দরবানের সড়ক যোগাযোগ স্বাভাবিক

টানা বর্ষণ ও সাঙ্গু নদীর পানি হ্রাস পাওয়ায় বন্ধ থাকার আট দিন পর বান্দরবানের সঙ্গে চট্টগ্রামসহ সারা দেশের সড়ক যোগাযোগ স্বাভাবিক হয়েছে। তবে রুমা সড়কের দনিয়াল পাড়ার কাছে সড়ক ধসে পড়ায় বান্দরবান-রুমা সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে।

বুধবার সকাল বিষয়টি নিশ্চিত করেছেন বান্দরবান বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক সুব্রত দাশ ঝুন্টু।

জানা যায়, চট্টগ্রাম-বান্দরবান সড়কপথের বডদুয়ারাসহ বিভিন্ন এলাকা পাহাড়ি ঢলে প্লাবিত ও অব্যাহত বর্ষণে বান্দরবান-কেরানীহাট প্রধান সড়কের বাজালিয়া পয়েন্টে প্রধান সড়ক তলিয়ে গেলে চট্টগ্রাম, ঢাকা, কক্সবাজারসহ সারাদেশের সঙ্গে বান্দরবানের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন থাকে। এতে থানচি উপজেলার বিভিন্ন এলাকায় ৩০ জনের অধিক পর্যটক আটকা পড়ে। সড়ক মেরামত করা হলে বুধবার সকাল থেকে সারাদেশের সঙ্গে যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

সৌরভ দাস ঝুন্টু বলেন, বন্যায় প্রধান সড়ক ডুবে সারা দেশের সঙ্গে বান্দরবানের ৮ দিন সড়ক যোগাযোগ বন্ধ ছিল। সড়কের পানি নেমে যাওয়ায় ৯ দিনের মাথায় সড়ক যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

তিনি আরও বলেন, সকালে সব ধরনের যানবাহন চলাচল শুরু হয়েছে। পাহাড়ধসে রুমা সড়কটি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ায় রুমা উপজেলার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে।

বান্দরবান জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম বলেন, বুধবার সকাল থেকে বান্দরবানের সঙ্গে সারাদেশের যোগাযোগ স্বাভাবিক হয়েছে। সাঙ্গু নদীর পানি কমে বান্দরবানের নিম্নাঞ্চলের পানি সরে গেছে। যার কারণে আশ্রয়কেন্দ্রের মানুষ নিজ বাড়িতে ফিরে গেছে।

 

টাইমস/এইচইউ

Share this news on:

সর্বশেষ