ময়মনসিংহে উত্ত্যক্তের প্রতিবাদ করায় স্কুলছাত্রীকে ছুরিকাঘাত

ময়মনসিংহের গৌরীপুরে উত্ত্যক্তের প্রতিবাদ এবং কুপ্রস্তাবে রাজি না হওয়ায় পাপিয়া সুলতানা (১৪) নামে এক স্কুলছাত্রীকে ছুরিকাঘাত করেছে এক বখাটে।

বৃহস্পতিবার সকাল ৬টার দিকে উপজেলার অচিন্তপুর এলাকায় এ ঘটনা ঘটে। অভিযুক্তের নাম জহিরুল ইসলাম (৩৫)। সে একই এলাকার সামছুল ইসলামের ছেলে। ঘটনার পর থেকে সে পলাতক রয়েছে।

হামলার শিকার পাপিয়া সুলতানা অচিন্তপুর ডক্টর এম আর করিম উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী। সে অচিন্তপুর ইউনিয়নের চড়াকোনা গ্রামের কৃষক আবুল হাসিমের মেয়ে। আহত অবস্থায় তাকে প্রথমে গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনায় জড়িত যুবককে গ্রেপ্তারের দাবিতে দুপুর ১২টায় স্কুলের শিক্ষক, শিক্ষার্থীসহ স্থানীয় লোকজন অচিন্তপুর বাজারে গৌরীপুর-শাহগঞ্জ সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। পরে গৌরীপুর থানার ওসি কামরুল ইসলাম মিয়া ওই যুবককে দ্রুত গ্রেপ্তারের আশ্বাস দিলে অবরোধ তুলে নেন তারা।

আহত স্কুলছাত্রী জানান, স্কুলে আসা যাওয়ার পথে বখাটে জহিরুল বিভিন্ন সময় তাকেসহ সহপাঠীদের উত্ত্যক্ত করতো ও নানা কুপ্রস্তাব দিতো। এতে প্রতিবাদ করায় জহিরুল ও তার লোক তাদের হুমকী দেয়। বৃহস্পতিবার ভোরে কোচিং করার উদ্দেশ্যে অচিন্তপুর বাজারে যাচ্ছিল সে। এ সময় তার পেছনে আসছিল জহিরুল। এক পর্যায়ে জহিরুল ছাত্রীর পেটের ডান দিকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। ঘটনার সময় জহিরুলের সঙ্গে অজ্ঞাত এক যুবক ছিল।

স্থানীয়রা জানান, জহিরুল একজন মাদকাসক্ত বিবাহিত যুবক। তার সন্তানও রয়েছে। জহিরুলের কু-কর্মে স্কুলের ছাত্রীসহ অভিভাবকরা ছিল অতিষ্ঠ। পুলিশী অভিযানের মুখে প্রায় এক বছর আত্মগোপনে থাকার পর ফের বাড়িতে এসে অসামাজিক কার্যকলাপে লিপ্ত হয় সে।

গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক মৌপ্রিয়া মজুমদার জানান, স্কুলছাত্রী এখন শঙ্কামুক্ত। উন্নত চিকিৎসার জন্য তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

গৌরীপুর থানার এসআই নজরুল ইসলাম জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। বখাটে যুবককে আটক করতে অভিযান চালানো হয়েছে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভারপ্রাপ্ত ইউএনও এএসএম রিয়াদ হাসান গৌরব বলেন, আহত স্কুলছাত্রীকে হাসপাতালে দেখে এসেছি। চিকিৎসার খোঁজ নিয়েছি। এ ঘটনায় সার্বিক সহযোগিতা করা হবে।

 

টাইমস/এইচইউ

Share this news on:

সর্বশেষ