রোহানের শিক্ষক রুহি!

শৈশব থেকে নাচের পাগল রুহি। স্বপ্ন ছিল বড় হয়ে শিক্ষক হবেন। কোনো প্রতিষ্ঠানের নয় বরং নিজেই একটি নাচের স্কুল দিয়ে সেখানে ছাত্রদের শেখাবেন। অবশেষে অনেক কাঠখড় পুড়িয়ে রুহি ভাড়া বাসায় শুরু করেন নাচের স্কুল।

কিছুদিন যেতে না যেতে সে স্কুলে চেপে বসে কিছু বখাটে। তারা মনে করে, এলাকায় এই ধরনের স্কুলের কোনো প্রয়োজন নেই। তাই বখাটেরা সংঘবদ্ধ হয়ে রুহির স্কুলে হানা দেয়। আগে থেকে প্রতিজ্ঞা ছিল, তারা ওই দিন থেকে বন্ধ করে দেবে নাচের স্কুলটি।

ফাইল

পরে রুহির স্কুলে গিয়ে ঘটে বিপত্তি। কারণ সেখানে গিয়ে রবিন দেখতে পায়, রুহিই সেই মেয়ে, যাকে একটি অনুষ্ঠানে নাচতে দেখে প্রেমে পড়ে গিয়েছিল। এরপর তার দলবল স্কুল বন্ধ করা থেকে পিছু হটেন।

পরদিন রবিন আবারো রুহির কাছে যান। তবে এবার ভাঙতে নয় বরং তার শিক্ষার্থী হতে সেখানে যান সে। গিয়ে ওইদিন থেকেই রুহির কাছে নাচ শিখতে শুরু করে রবিন।

মূলত এমনই ভিন্নধর্মী প্রেমের গল্প নিয়ে নির্মিত হয়েছে মাকসুদুল হক ইমুর পরিচালনায় বিশেষ একক নাটক ‘ড্রিম অ্যান্ড লাভ’। নাটকটি রচনা করেছেন এস এম সালাহ উদ্দিন। নাটকটিতে রুহি চরিত্রে অভিনয় করেছেন সাফা কবির ও রবিন চরিত্রে ইয়াশ রোহান।

‘ড্রিম অ্যান্ড লাভ’-এ অভিনয় প্রসঙ্গে সাফা কবির বলেন, নাচ নিয়ে এখন তেমন কোনো কাজ হয় না। তবে এই নাটকের গল্পটা নাচ নিয়ে, আর দারুণ। এতে ভালোবাসাকে ভিন্নভাবে দেখানো হয়েছে। সবচেয়ে ভালো লেগেছে, পুরো গল্পে নাচকে বেশ প্রাধান্য দেয়া হয়েছে। যা দর্শকদের অন্যরকম আনন্দ দেবে বলে আমার বিশ্বাস।

ইয়াশ রোহান বলেন, এই নাটকে আমি যে চরিত্রটা নিয়ে অভিনয় করছি, সেটা নিজেও অনেক এনজয় করেছি। এখানে আমাকে নাচ করতে হবে, যা আমি একেবারেই পারি না। সত্যি কথা বলতে পুরো নাটকে বেশ মজা করেছি।

‘ড্রিম অ্যান্ড লাভ’ নাটকটি ঘাসফড়িং ও হোয়াইট ব্যালেন্স প্রোডাকশন হাউজের ব্যানারে নির্মিত। এটি ঈদুল আজহায় এনটিভিতে প্রচার হবে। সম্প্রতি রাজধানীর বনশ্রী এলাকায় নাটকটির চিত্রায়ন সম্পন্ন হয়েছে বলেও জানান নির্মাতা মাকসুদুল হক ইমু।

 

টাইমস/জেকে/এসআই 

Share this news on:

সর্বশেষ