সিলেট ওসমানী মেডিকেলে ২৪ ঘণ্টায় ১৪ ডেঙ্গু রোগী

মঙ্গলবার সকাল ৯টা থেকে বুধবার সকাল ৯টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সিলেট এমএজি ওসমানী মেডিকেলে কলেজ হাসপাতালে নতুন করে ১৪ জন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছেন। এদের মধ্যে ১ জন শিশু, ৩ জন মহিলা ও ১০ জন পুরুষ রয়েছেন।

অন্যদিকে চিকিৎসাধীন থাকা ৬ জন মঙ্গলবার ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরেছেন বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

হাসপাতাল সূত্রে জানা গেছে, গত ৭ জুলাই ওসমানী হাসপাতালে সর্বপ্রথম ডেঙ্গু আক্রান্ত হয়ে এক রোগী ভর্তি হন। এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে ওসমানীতে এসেছেন ৫৯ জন। এর মধ্যে ২০ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে ফিরেছেন বাড়িতে। বাকি ৩৮ জন এখনও হাসপাতালে চিকিৎসাধীন।

এদিকে প্রতিদিনই হাসপাতালে ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়তে থাকায় চিকিৎসার জন্য হাসপাতালে খোলা হয়েছে তিনটি ডেঙ্গু কর্ণার। এর মধ্যে হাসপাতালের ২৭নং ওয়ার্ডে পুরুষ, ৩নং ওয়ার্ডে নারী ও শিশুদের জন্য শিশু ওয়ার্ডে বিশেষ কর্ণার চালু করে চিকিৎসা দেয়া হচ্ছে।

নতুন ভর্তি হওয়া ১৪ জন হলেন- মৌলভীবাজারের কাগুরচিয়ার বিপুল দাস (৬২), জগন্নাথপুরের কুমারগাওর মো. নুর আলী (৩২), হবিগঞ্জের বাহুবলের সঞ্জয় দেবনাথ (২১), দিরাইয়ের উত্তর চানপুরের নজরুল ইসলাম (২২), হবিগঞ্জ নবীগঞ্জের কালাম (৪০), মৌলভীবাজারের হাজীপুরের রুমী বেগম (১৫), ফেঞ্চুগঞ্জের নিজামপুরের নাজমিন নাহার (২১), সদরের মল্লিকা এলাকার আড়াই বছরের শিশু, গোলাপগঞ্জের ফুলবাড়ি এলাকার ইদ্রিস আলী (৫৫), কানাইঘাটের উমাইরমাটি এলাকার নজরুল ইসলাম (৩৫), সদরের কাজল হাওর এলাকার সো. ইসফাক আহমদ (২৩), বিশ্বনাথ নতুন বাজারের রায়হান ইসলাম (২০), হবিগঞ্জের মাধবপুরের ওমর ফারুক (১৮) ও দক্ষিণ সুরমার ভার্তখলার বকুল (১৮)।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যাপক (মেডিসিন) হিজবুল্লা জীবন বলেন, এ পর্যন্ত সিলেটে যেসব ডেঙ্গু রোগী চিহ্নিত হয়েছেন, তারা সবাই ঢাকায় ছিলেন। সেখান থেকে ডেঙ্গু ভাইরাস নিয়ে এসেছেন।

হাসপাতালের উপ-পরিচালক ডা. আফসর উদ্দিন আহমদ জানান, ডেঙ্গুর সমন্বিত চিকিৎসা সেবা নিশ্চিত করতে মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. শিশির চক্রবর্তীকে প্রধান করে ১০ সদস্যের একটি টিম করা হয়েছে। তারা সার্বক্ষণিক চিকিৎসা কাজে নিয়োজিত আছেন। হাসপাতাল কর্তৃপক্ষ সম্পূর্ণ বিনামূল্যে পরীক্ষা-নিরীক্ষাসহ চিকিৎসা সেবা দিচ্ছে।

 

টাইমস/এইচইউ

Share this news on:

সর্বশেষ