চট্টগ্রামে গৃহকর্মীর শরীরে গরম পানি ঢেলে নির্যাতন, গৃহকর্ত্রী আটক

চট্টগ্রাম নগরীর লালখান বাজারে ইয়াছমিন আক্তার (১২) নামে এক গৃহকর্মীকে শরীরে গরম পানি ঢেলে এবং বেত দিয়ে পিটিয়ে নির্যাতনের অভিযোগ উঠেছে গৃহকর্ত্রীর বিরুদ্ধে।

মঙ্গলবার সন্ধ্যায় নগরের লালখান বাজার এলাকার চাঁনমারী রোডের বাসা থেকে নির্যাতনের শিকার ওই শিশু গৃহকর্মীকে উদ্ধার করে পুলিশ। নির্যাতনের অভিযোগে ওই বাসা থেকে গৃহকর্ত্রী আরিফা আক্তারকে (২৫) আটক করে খুলশী থানা পুলিশ।

আটক আরিফা আক্তার ওই এলাকার বাসিন্দা ব্যাংক কর্মকর্তা মোহাম্মদ বখতিয়ারের স্ত্রী। তারা ওই এলাকার এপিক ৩১৪ কমর পার্ক বিল্ডিং এর আট তলার একটি ফ্ল্যাটে ভাড়া থাকেন।

পুলিশ ও গৃহকর্মী ইয়াছমিন জানিয়েছে, শিশু ইয়াছমিন আক্তারের গ্রামের বাড়ি কক্সবাজারের চকরিয়া থানাধীন ডুলাহাজরা সাফারি পার্ক এলাকায়। ইয়াছমিনের মা-বাবা দু'জনই মারা গেছে। গত পাঁচ বছর ধরে ইয়াছমিন আক্তার ওই বাসায় গৃহকর্মীর কাজ করে আসছিল। তুচ্ছ ঘটনা নিয়েও এ শিশুকে নির্যাতন করত ওই গৃহকর্ত্রী। ভুল ত্রুটির জন্য যেমন বেত দিয়ে মারা হতো, তেমনি গায়ের উপর ঢেলে দেয়া হতো গরম পানি। সর্বশেষ মঙ্গলবার বিকালে স্থানীয়দের কাছ থেকে অভিযোগ পাওয়ার পর পুলিশ গৃহকর্মী ইয়াসমীনকে উদ্ধার করে।

পুরো শরীর জুড়েই নির্যাতনের ক্ষত চিহ্ন আছে বলে জানিয়েছে পুলিশ। উদ্ধারের পর গুরুতর অবস্থায় ইয়াছমিন আক্তারকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তবে অভিযোগ অস্বীকার করে অভিযুক্ত গৃহকর্ত্রী আরিফা আক্তার বলেন, বাচ্চা দুধ চুরি করতে গিয়ে তার গায়ে পানি পড়ছে। পানি চুলায় ছিল এবং কেবিনে দুধ ছিলো। সে বাসায় একথাই বলছিলো। এবং এখানেই এসেই সে মিথ্যা কথা বলছে।

চট্টগ্রাম খুলশী থানার ওসি প্রনব কুমার চৌধুরী বলেন, 'সমস্ত কিছু পর্যবেক্ষণ করে আমরা বুঝলাম, তার উপর অমানুষিক নির্যাতন করা হয়েছে। ভিকটিমের কোন আত্মীয় স্বজন নেই এবং সে এতিম। তাই পুলিশ বাদী হয়ে আরিফা আক্তারকে আসামি করে মামলা দায়ের করেছে।

 

টাইমস/এইচইউ

Share this news on:

সর্বশেষ

img
মিল্টনের আশ্রমে থাকা শিশু-বৃদ্ধদের দায়িত্ব নিচ্ছে শামসুল হক ফাউন্ডেশন May 06, 2024
img
১৪ দিনে হিটস্ট্রোকে মৃত্যু ১৫ জনের : স্বাস্থ্য অধিদপ্তর May 06, 2024
img
সম্পদ অর্জনে এমপিদের চেয়ে চেয়ারম্যানরা এগিয়ে, টিআইবির বিশ্লেষণ May 06, 2024
img
হিলি স্থলবন্দর দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি May 06, 2024
img
রাজধানীর যেসব স্থানে বসবে কোরবানির পশুর হাট May 06, 2024
img
সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে, ধোঁয়া দেখলেই পানি স্প্রে May 06, 2024
img
দুপুরের মধ্যে ৮০ কিমি. বেগে বৃষ্টির আভাস, নৌ বন্দরে ২ নম্বর সংকেত May 06, 2024
img
হামাসের হামলায় ইসরায়েলের ৩ সেনা নিহত, বন্ধ কেরাম শালোম ক্রসিং May 06, 2024
img
পাঁচ দিনের সফরে ঢাকায় আইওএম'র মহাপরিচালক May 06, 2024
img
রাজধানীতে ঝড়ো হাওয়ার সঙ্গে নামল শিলাবৃষ্টি May 05, 2024