আলোচিত ত্বকী হত্যাচেষ্টা মামলায় একজনের যাবজ্জীবন

ময়মনসিংহ মেডিকেল কলেজের (মমেক) শিক্ষার্থী ডা. রেজা হাসান ত্বকীকে কুপিয়ে হত্যাচেষ্টা মামলার একমাত্র আসামি আবু সাঈদ লিমনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার ময়মনসিংহের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মুহাম্মদ নূরুল আমীন বিপ্লব এ রায় ঘোষণা করেন। আসামিকে একইসঙ্গে ৫০ হাজার টাকা অর্থদণ্ড এবং অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন বিচারক।

দণ্ডপ্রাপ্ত আবু সাঈদ লিমন নগরীর চরপাড়া এলাকার বাসিন্দা।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন সহকারী পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট সঞ্জীব কুমার সরকার সঞ্জু।

মমেক হাসপাতালের পরিচালকের সঙ্গে ডা. রেজা হাসান ত্বকী।

মামলার বিবরণে জানা যায়, ২০১৪ সালের ১৪ জুন ময়মনসিংহ মেডিকেল কলেজের ৪র্থ বর্ষের শিক্ষার্থী রেজা হাসান ত্বকী কলেজে যাচ্ছিলেন। ভাটিকাশর আলিয়া মাদ্রাসা কোয়ার্টার এলাকায় পৌঁছালে জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিবেশী আবু সাঈদ লিমন দা দিয়ে কুপিয়ে জখম করে পালিয়ে যায়। পরে আশেপাশের লোকজন তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। অবস্থার অবনতি ঘটলে উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টারযোগে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। আড়াই মাস সেখানে চিকিৎসার পর অবস্থার আরও অবনতি হলে ত্বকিকে সিঙ্গাপুরে নিয়ে চিকিৎসা করানো হয়। বর্তমানে ত্বকী পঙ্গু অবস্থায় জীবনযাপন করছেন।

ঘটনার দুইদিন পর ১৬ জুন ত্বকীর ভগ্নিপতি কবির হোসেন বাদী হয়ে কোতোয়ালী মডেল থানায় একটি মামলা দায়ের করেন। একই বছরের ২৮ আগস্ট মামলার তদন্ত শেষে লিমনকে অভিযুক্ত করে চার্জশীট প্রদান করে পুলিশ। ২০১৫ সালের ৯ সেপ্টেম্বর আদালতে এ মামলায় চার্জ গঠনের পর দীর্ঘ শুনানি শেষে সোমবার বিচারক এ রায় ঘোষণা করেন।

 

টাইমস/এইচইউ

Share this news on:

সর্বশেষ