বরিশালে মাদ্রাসার পাঁচ পরীক্ষার্থীকে বহিষ্কার

বরিশাল শহরের সাগরদী ইসলামিয়া কামিল মাদ্রাসা কেন্দ্রে ফাজিল প্রথম বর্ষের পরীক্ষা চলাকালে অসদুপায় অবলম্বনের অভিযোগে পাঁচ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। তাছাড়া দায়িত্বে অবহেলার কারণে তিন শিক্ষককে অব্যাহতি দেয়া হয়েছে। মঙ্গলবার দুপু‌রে এ ঘটনা ঘটে।

বহিষ্কৃত পরীক্ষার্থীরা হলেন- সাগরদী ইসলামিয়া কামিল মাদ্রাসার ফাজিল শিক্ষার্থী ইশরাত জাহান, ফাতেমা তুজ জোহরা, সাইফুল ইসলাম ও সদর উপজেলার পূর্ব চাঁদপুরা ফাজিল মাদ্রাসার ফাজিল প্রথম বর্ষের শিক্ষার্থী সাথী বেগম ও শামীমা আক্তার।

অব্যাহতি পাওয়া শিক্ষকরা হলেন, সাগরদী ইসলামিয়া কামিল মাদ্রাসার আরবি বিভাগের প্রভাষক আবুল বাসার গাজী, রিয়াজুল ইসলাম ও সহকারী শিক্ষক মরিয়ম বেগম।

ফাজিল প্রথম বর্ষের হাদিস পরীক্ষার সময় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা আক্তার সাগরদী ইসলামিয়া কামিল মাদ্রাসা কেন্দ্রে পরিদর্শনে আসেন। এসময় পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় তিনি পাঁচ পরীক্ষার্থীকে বহিষ্কার করেন। পাশাপাশি দায়িত্বে অবহেলার কারণে তিন শিক্ষককে অব্যাহতি দেয়া হয়েছে বলে জানান পরীক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা চরকাউয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মো. ফারক খান।

 

টাইমস/এসআই

Share this news on:

সর্বশেষ