বরিশালে চিকিৎসকের অবহেলায় প্রসূতির মৃত্যুর অভিযোগ

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ(শেবাচিম) হাসপাতালে চিকিৎসকদের অবহেলায় এক রোগীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। শুক্রবার সকালে হাসপাতালে মৃত রোগীর স্বজনরা বিক্ষুব্ধ হয়ে পরলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

মৃতের স্বজনরা জানায়, ২৭ আগস্ট চরকাউয়া গ্রামের বাসিন্দা বশির খানের স্ত্রী সুলতানা বেগম (৩২) একটি বেসরকারি হাসপাতালে সিজারের মাধ্যমে একটি পুত্র সন্তানের জন্ম দেন। বাড়ি চলে যাওয়া চার থেকে পাঁচ দিন পর সুলতানা হঠাৎ করে অসুস্থ হয়ে রেডক্রিসেন্ট হাসপাতালে ভর্তি হন। অবস্থার অবনতি হলে ১৫ সেপ্টেম্বর শেবাচিমের মহিলা সার্জারি-৩ ইউনিটে ভর্তি করা হয় তাকে। চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সকাল আটটায় সুলতানা মারা যান।

সুলতানার স্বজনদের অভিযোগ, বৃহস্পতিবারও সুলতানা সুস্থ্ ছিল, হাঁটাচলা করছিল। তাদের অভিযোগ বারবার বলার পরেও সুলতানার যথাযথ খোঁজ-খবর নেননি দায়িত্বরত চিকিৎসকেরা।

হাসপাতালের চিকিৎসকদের মতে, এ রোগী আগে থেকেই সঙ্কটাপন্ন অবস্থায় ছিল। তার যথাযথ চিকিৎসা করা হয়েছে।

কোতোয়ালি মডেল থানার এসআই শাহজালাল বলেন, রোগীর মৃত্যুকে কেন্দ্র করে স্বজনরা ক্ষুব্ধ হয়ে ওঠে। পরে থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি স্বাভাবিক করে। স্বজনরা মৃতের লাশ নিয়ে গেছেন। বর্তমানে হাসপাতালের পরিস্থিতি শান্ত রয়েছে।

 

টাইমস/এসআই

Share this news on:

সর্বশেষ