রংপুর সদরে ২৪ ঘণ্টা যান চলাচল বন্ধ

সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ (সদর) আসনের উপ-নির্বাচন শনিবার। উপ-নির্বাচন উপলক্ষে সদর এলাকায় শুক্রবার রাত ১২টা থেকে শনিবার রাত ১২টা পর্যন্ত সব ধরনের যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন।

এছাড়া ৩ অক্টোবর রাত ১২টা থেকে মোটরসাইকেল চলাচল বন্ধ রয়েছে। যা ৬ অক্টোবর রাত ১২টা পর্যন্ত কার্যকর থাকবে।

ইসির উপসচিব (নির্বাচন পরিচালনা-২) মো. আতিয়ার রহমানের স্বাক্ষর করা এক নথি থেকে জানা যায়, রংপুর-৩ আসনে শনিবার ভোট হবে। এ জন্য আজ রাত ১২টা থেকে ভোটের দিন রাত ১২টা পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ থাকবে। যানের মধ্যে রয়েছে বেবি ট্যাক্সি/অটোরিকশা/ইজি বাইক, ট্যাক্সি ক্যাব, মাইক্রোবাস, জিপ, পিকআপ, কার, বাস, ট্রাক, টেম্পু, স্থানীয় পর্যায়ের বিভিন্ন যন্ত্রচালিত যানবাহন।

তবে কিছু ক্ষেত্রে এর ব্যতিক্রম থাকবে। নথির তথ্য অনুযায়ী, রিটার্নিং কর্মকর্তার অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী/তাদের নির্বাচনী এজেন্ট, দেশি-বিদেশি পর্যবেক্ষকদের ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। আর ইসির পরিচয়পত্র থাকা সাংবাদিক, নির্বাচনী কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের পরিদর্শক এবং জরুরি কাজে নিয়োজিত অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য উল্লিখিত যানবাহন চলাচলের ক্ষেত্রে নিষেধাজ্ঞা থাকবে না।

জাতীয় মহাসড়ক, বন্দর ও জরুরি পণ্য সরবরাহসহ অন্যান্য জরুরি প্রয়োজনেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এই নিষেধাজ্ঞা শিথিল করতে পারবেন।

এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন মো. কাওছার জামান (স্বতন্ত্র), শফিউল আলম (ন্যাশনাল পিপলস পার্টি), রাহগির আলমাহি এরশাদ (জাতীয় পার্টি), রিটা রহমান (বিএনপি), কাজী মো. শহীদুল্লাহ (গণফ্রন্ট), হোসেন মকবুল শাহরিয়ার (স্বতন্ত্র), মো. তৌহিদুর রহমান মণ্ডল (খেলাফত মজলিস), মো. একরামুল হক (বাংলাদেশ কংগ্রেস) ও মো. রেজাউল করিম রাজু (আওয়ামী লীগ)।

 

টাইমস/এএইচ/এসআই

Share this news on: