• ঢাকা, বাংলাদেশ
  • শনিবার, ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬

পেশাদার খুনি থেকে ‘প্রেমিক’ সজল

পেশাদার খুনি থেকে ‘প্রেমিক’ সজল

বিনোদন প্রতিবেদক২১ এপ্রিল ২০১৯, ০৮:৩৭এএম, ঢাকা-বাংলাদেশ।

আব্দুন নূর সজল। বাংলা নাটকের চ্যালেঞ্জিং চরিত্রের একজন তারকা। গেল দুই বছর ধরে বেছে বেছে চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করছেন তিনি। এর আগে, বেশি সময় তাকে রোম্যান্টিক চরিত্রে পাওয়া গেলেও এখন গল্প বাছাইয়ের ক্ষেত্রে বেশ মনোযোগী এই অভিনেতা।

সম্প্রতি এমনই একটি গল্পে অভিনয় করেছেন সজল, যা অনেকদিন ধরে মনে মনে খুঁজছিলেন। তার ভালোলাগার গল্পের নাটকটির নাম ‘জেমস’। এই নাটকে মূলত তাকে একজন পেশাদার খুনি হিসেবে দেখা যাবে। নাটকে সজলের বিপরীতে দেখা যাবে আরেক জনপ্রিয় অভিনেত্রী অপর্ণা ঘোষকে। তিনিও এরই মধ্যে চ্যালেঞ্জিং চরিত্রগুলোতে অভিনয় করে পরিচালকদের আস্থা ও দর্শকদের মন জয় করতে সক্ষম হয়েছেন।

‘জেমস’ প্রসঙ্গে সজল বাংলাদেশ টাইমসকে বলেন, এই নাটকটির নাম ভূমিকায় দেখা যাবে আমাকে। নাটকটি রচনা করেছেন যথাক্রমে হুমায়রা আক্তার, শুভ রায়হান ও তৌহিদ বাপ্পী এবং চিত্রনাট্য ও পরিচালনা করেছেন শুভ রায়হান।

গল্প প্রসঙ্গে অভিনেতা জানান- জামশেদ মির্জা (সজল), আন্ডারওয়ার্ল্ডে যিনি জেমস নামেই পরিচিত। এই অন্ধকার জীবনে চলতে চলতে একদিন বন্ধু হাসেমের গায়ে গুলি লাগে। ওই সময় তাকে হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়ার সময় পরিচয় হয় নার্স জয়িতার (অপর্ণা) সঙ্গে। যাকে প্রথম দেখাতেই পছন্দ হয় জেমসের।

এদিকে, জেমস একদিন জানতে পারে, জয়িতা তার বিয়ের কিছুদিন পর স্বামীকে হারায়, তাও জেমসের কারণে। সেই জয়িতার স্বামীর খুনি। জেমস তা জানতে পেরে জয়িতার প্রতি আরও আগ্রহী হয়ে উঠে। সে তাকে বিয়ে করতে চায়। এভাবে এগিয়ে যায় নাটকটির গল্প।

রাজধানীর খিলগাঁও এলাকার বিভিন্ন লোকেশনে নাটকটির দৃশ্যায়নের কাজ শেষ হয়েছে বলে জানান নির্মাতা শুভ রায়হান। তিনি বলেন, জেমস নাটকের গল্পটা সত্যিই অসাধারণ। বিশেষ করে এই নাটকে সজল ও অপর্ণা দু’জনই ভালো অভিনয় করেছেন।

নিজের চরিত্র প্রসঙ্গে সজল বলেন, সত্যি বলতে কাজটি করে ভীষণ শান্তি পেয়েছি। কারণ, ভালো কাজ করলে নিজের মধ্যে আত্মতৃপ্তি বেড়ে যায়, এই কাজটিও তেমন একটি কাজ।

অপর্ণা বলেন, এই নাটকে পরিচালক সমসাময়িক গল্পের ধারা থেকে বেরিয়ে ভিন্ন ধরনের নাটক নির্মাণ করেছেন। তাই এটি নিয়ে আমি শতভাগ আশাবাদী। আশা করছি, দর্শকদের মধ্যে অন্যরকম সাড়া ফেলবে গল্পটি।

শিগগিরই নাটকটি একটি বেসরকারি চ্যানেলে প্রচার হবে বলে জানান পরিচালক শুভ রায়হান।

 

টাইমস/জেডকে/এইচইউ

ধানচাষিদের বাঁচাতে বিএনপির ১২ প্রস্তাব

ধানচাষিদের বাঁচাতে বিএনপির ১২ প্রস্তাব

তিনি বলেন, দেশের ১৬ কোটি মানুষের খাদ্যের জোগানদাতা কৃষক পরিবারের অবস্থা আজ খুবই নাজুক ও দুর্বিষহ। কিন্তু কৃষকেরা ধানের ন্যায্য মূল্য না পেয়ে হতাশাগ্রস্ত। দেশের প্রায় দেড় কোটি কৃষক পরিবারের আজ ত্রাহি অবস্থা। কৃষিপণ্যের ন্যায্য মূল্যের জন্য সরকারে কাছে ১২ দফা দাবি জানিয়েছে বিএনপি।

খুলল দ্বিতীয় মেঘনা ও গোমতী সেতু

খুলল দ্বিতীয় মেঘনা ও গোমতী সেতু

খুলে দেয়া হলো ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দ্বিতীয় মেঘনা ও মেঘনা-গোমতী সেতু। ঈদে ঘরমুখো মানুষের যাতে দুর্ভোগ পোহাতে না হয় সেই কারণে আগেই খুলে দেয়া হলো এই সেতু দুটি।

পদ্মা সেতুর দুই কিলোমিটার দৃশ্যমান

পদ্মা সেতুর দুই কিলোমিটার দৃশ্যমান

মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে পদ্মা সেতুর ১৩ তম স্প্যান বসার মধ্য দিয়ে দৃশ্যমান হলো সেতুর মূল কাঠামোর এক হাজার ৯৫০ মিটার বা প্রায় দুই কিলোমিটার। শনিবার সকাল ৯টা ৫৫ মিনিটের দিকে পদ্মা সেতুর মাওয়া প্রান্তে ১৪ ও ১৫ নম্বর পিলারের উপর বসানো হয় ১৩ তম স্প্যানটি।

জাতীয়

৩ নম্বর সতর্কসংকেত সমুদ্রবন্দরে

৩ নম্বর সতর্কসংকেত সমুদ্রবন্দরে

আবহাওয়া অধিদপ্তরের সর্বশেষ আবহাওয়া পরিস্থিতে বলা হয়েছে, শনিবার বজ্র মেঘের ঘনঘটা বৃদ্ধির কারণে উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা ও সমুদ্রবন্দরগুলোর ওপর দিয়ে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে।

জাতীয়

ময়মনসিংহে মোটরসাইকেল চোর চক্রের ৬ সদস্য আটক

ময়মনসিংহে মোটরসাইকেল চোর চক্রের ৬ সদস্য আটক

ময়মনসিংহে নগরীতে অভিযান চালিয়ে মোটরসাইকেল চোর চক্রের সক্রিয় ৬ সদস্যকে আটক করেছে পুলিশ। শনিবার দুপুরে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পুলিশ সুপার (এসপি) শাহ আবিদ হোসেন।

জাতীয়

সৌদিতে যাওয়ার সময় বিমানবন্দরে দুই রোহিঙ্গা নারী আটক

সৌদিতে যাওয়ার সময় বিমানবন্দরে দুই রোহিঙ্গা নারী আটক

শনিবার প্রথম প্রহর। ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কুয়েত এয়ারলাইন্সের একটি ফ্লাইট ওঠার জন্য অপেক্ষা করছিলেন দুই নারী। উদ্দেশ্য সৌদি আরবে যাওয়া। তাদের দেখে সন্দেহ হয় পুলিশের স্পেশাল ব্রাঞ্চের(এসবি) সদস্যদের।

জাতীয়

সীতাকুণ্ডে বিদ্যুৎস্পৃষ্টে এক ব্যক্তির মৃত্যু

সীতাকুণ্ডে বিদ্যুৎস্পৃষ্টে এক ব্যক্তির মৃত্যু

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মো. শফি (৪৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। শনিবার ভোরে উপজেলার শীতলপুরের মদনহাট এলাকার এ দুর্ঘটনা ঘটে। মো. শফি ওই এলাকার মৃত মো. আহন মিয়ার ছেলে।

আন্তর্জাতিক

রোগীর পেটে মিলল স্ক্রু ড্রাইভার, টুথব্রাশ, ছুরি

রোগীর পেটে মিলল স্ক্রু ড্রাইভার, টুথব্রাশ, ছুরি

ভারতের হিমাচল প্রদেশের ঘটনা। শুনে অবাক লাগলেও, ঘটনা সত্যি। ৩৫ বছর বয়সী এক যুবক খেয়ে ফেলেছিলেন ছুরি, স্ক্রু ড্রাইভার, চামচ এমনকি টুথব্রাশও। আর এই সমস্ত জিনিস তার পাকস্থলী থেকে বের করেছেন চিকিৎসকরা।

ভ্রমণ

পতেঙ্গা সমুদ্র সৈকত

পতেঙ্গা সমুদ্র সৈকত

মৌন পাহাড়রাজি, সাগরের কল্লোল, কর্ণফুলীর কলতান হাজার বছরের ঐতিহ্য ও সংস্কৃতির বিপুল বৈভব নিয়ে চট্টগ্রাম। এ নগরে বন্দরের আকর্ষণে ছুটে এসেছে এশিয়া-ইউরোপ-আফ্রিকার নাবিকরা, এসেছে ভ্রমণ পিপাসু পর্যটক,  অনেকে বাঁধা পড়েছে এখানকার জীবন ও জীবিকার সাথে, ঘর বেঁধেছে। বিভিন্ন ধর্ম-বর্ণ-গোত্রের মানুষের ভাষা, সংস্কৃতি জীবনাচার নগর জীবনকে ঐশ্বর্য দিয়েছে,  বিচিত্র সংস্কৃতির উদ্ভাবন চট্টগ্রামের পরিচিতিকে পৃথক মর্যাদা দিয়েছে। পর্যটন নগরী হিসেবেও রয়েছে চট্টগ্রামের আলাদা ঐতিহ্য। বন্দর নগরী চট্টগ্রামের একটি জনপ্রিয় পর্যটনকেন্দ্র পতেঙ্গা সমুদ্র সৈকত।