রিফাত শরীফ হত্যা মামলার রায় আজ : আদালতে মিন্নি

বরগুনার চাঞ্চল্যকর রিফাত শরীফ হত্যা মামলার রায় ঘোষণা হচ্ছে আজ বুধবার। মামলার প্রাপ্ত বয়স্ক ১০ আসামির রায় এদিন ঘোষণা হবে। বরগুনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান এ রায় ঘোষণা করবেন।

বহুল আলোচিত এ মামলার রায় ঘোষণাকে কেন্দ্র করে বরগুনা আদালত এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। গড়ে তোলা হয়েছে তিন স্তরের নিরাপত্তা বেষ্টনি। এছাড়া জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানেও নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা।

এ মামলার আটক প্রাপ্ত বয়স্ক আসামিকে সকাল ১০টার মধ্যেই আদালতে হাজির করা হবে। এছাড়া মামলার অন্যতম আসামি ও নিহত রিফাত শরীফের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি সকাল নয়টার দিকেই আদালতে হাজির হয়েছেন।

এদিকে বুধবার সকাল থেকেই বরগুনা আদালত প্রাঙ্গণ ও আশেপাশের এলাকায় কড়া পাহারা ও চেকপোস্ট বসিয়েছে পুলিশ। এছাড়া আদালতের ভিতরে সাদা পোশাকে পুলিশ সদস্যদের ব্যাপক হারে নিয়োজিত করা হয়েছে বলে একটি নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে। এছাড়া চাঞ্চল্যকর এ মামলার রায়কে ঘিরে বাড়ানো হয়েছে র‌্যাব-পুলিশের টহল।

বরগুনার অতিরিক্ত পুলিশ সুপার (হেড কোয়ার্টার্স) মহরম আলী গণমাধ্যমকে বলেন, রিফাত শরীফ হত্যা মামলার রায় ঘোষণাকে কেন্দ্র করে আদালতের আশপাশের এলাকায় কঠোর নিরাপত্তাবেষ্টনী গড়ে তোলা হয়েছে। জেলা করাগারে থাকা এ মামলার আট আসামিকে বিশেষ ব্যবস্থায় আদালতে হাজির করা হবে।

সরকারি গাড়ি ছাড়া আদালত প্রাঙ্গণে অন্য কোনো ধরণের গাড়ি আজ ঢুকতে দেয়া হবে না বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

বরগুনা জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ভূবন চন্দ্র হালদার গণমাধ্যমকে বলেন, রিফাত শরীফ হত্যা মামলার রায়ের দিকে গোটা দেশের মানুষের নজর রয়েছে। রাষ্ট্রপক্ষ আসামিদের বিরুদ্ধে আদালতে যথাযথ তথ্যপ্রমাণ উপস্থাপন করতে সমর্থ হয়েছে। প্রত্যেক আসামির সর্বোচ্চ সাজা হবে বলে আমরা আশা করছি।

এ মামলার প্রাপ্তবয়স্ক আসামিরা হলো- রাকিবুল হাসান রিফাত ফরাজি, আল কাইউম ওরফে রাব্বি আকন, মোহাইমিনুল ইসলাম সিফাত, রেজওয়ান আলী খান হৃদয় ওরফে টিকটক হৃদয়, হাসান, মুসা, আয়েশা সিদ্দিকা মিন্নি, রাফিউল ইসলাম রাব্বি, সাগর এবং কামরুল ইসলাম সাইমুন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে শত শত লোকের সামনে ফিল্মি স্টাইলে রিফাত শরীফকে (২৫) কুপিয়ে হত্যা করা হয়। ওই ঘটনার সময় রিফাতের স্ত্রী মিন্নির সন্দেহজনক গতিবিধি দেখে তাকেও মামলায় আসামি করা হয়েছে।

 

টাইমস/এসএন

Share this news on:

সর্বশেষ