• ঢাকা, বাংলাদেশ
  • রোববার, ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬

ঐক্যফ্রন্টের গণশুনানি গণতামাশা ছাড়া কিছু না: কাদের

ঐক্যফ্রন্টের গণশুনানি গণতামাশা ছাড়া কিছু না: কাদের

নিজস্ব প্রতিবেদক১৪ ফেব্রুয়ারি ২০১৯, ০৩:৫৩পিএম, ঢাকা-বাংলাদেশ।

জাতীয় ঐক্যফ্রন্টের গণশুনানির কঠোর সমালোচনা করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি বলেন, ঐক্যফ্রন্টের গণশুনানির বিচারপতি হিসেবে যখন ড. কামাল হোসেনের নাম আসে, তখন এটা গণশুনানির নামে গণতামাশা ছাড়া কিছু না।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ‘অনিয়ম’ নিয়ে আগামী ২৪ ফেব্রুয়ারি গণশুনানি করবে জাতীয় ঐক্যফ্রন্ট। বুধবার এ তথ্য জানিয়েছিলেন ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্য ও জেএসডির সভাপতির আ স ম আবদুর রব। এর পরিপ্রেক্ষিতে এ বিষয়েই কথা বললেন ওবায়দুল কাদের।

শুধু তাই নয়, আওয়ামী লীগের ওই নেতা নির্বাচনী ট্রাইব্যুনালে বিএনপি-ঐক্যফ্রন্টের মামলা নিয়েও কঠোর সমালোচনা করেছেন। তিনি বলেন, আমি আগেই বলেছি, একটি রাজনৈতিক দল যখন আন্দোলনেও পরাজিত হয়, নির্বাচনেও পরাজিত হয়, তখন তাদের সামনে নালিশ ও মামলা ছাড়া অস্তিত্ব টিকিয়ে রাখার আর কোনো পথ খোলা থাকে না। এসব করে হতাশ কর্মীদের চাঙা রাখাই হলো তাদের উদ্দেশ্য। এ ছাড়া তো আর কোনো অবলম্বন নেই, আর কোনো পুঁজিও নেই। এখন মামলা, নালিশই তাদের সম্পদ।

তিনি আরও বলেন, নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা হচ্ছে, এতে অসুবিধা কোথায়? আমরা মামলা মোকাবিলা করব।

উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীদের নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, তৃণমূলের অভিযোগ ক্ষতিয়ে দেখে তদন্ত করেই রদবদল করা হয়েছে। তবে এর সংখ্যা বেশি নয়, চার-পাঁচটি।

দেশ এখন পুলিশি রাষ্ট্র বলে মন্তব্য করেছিলেন ১৪ দলের শরিক বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। এমন মন্তব্যের বিষয়ে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, ক্ষোভ-দুঃখ থেকে তিনি এ কথা বলতে পারেন। তবে রাশেদ খান মেননের এ বক্তব্যের ব্যাখ্যা তিনি জানেন না।

আওয়ামী লীগের কাউন্সিল সম্পর্কে তিনি বলেন, কাউন্সিল ঠিক সময়ে হবে। অক্টোবরের ২৩ তারিখে আমাদের জাতীয় সম্মেলন হয়। অক্টোবরেই সম্মেলন করার চিন্তাভাবনা আছে। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রীর সঙ্গে এ ব্যাপারে তার কথা হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক আবদুস সবুব, ত্রাণ ও সমাজকল্যাণ–বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী প্রমুখ।

টাইমস/ কেআরএস

ভূমধ্যসাগরের দুঃসহ স্মৃতি এখনো তাড়িয়ে বেড়ায় বিলালকে

ভূমধ্যসাগরের দুঃসহ স্মৃতি এখনো তাড়িয়ে বেড়ায় বিলালকে

অবৈধপথে ইতালি পাড়ি দিতে গিয়ে তিউনিসিয়া উপকূলে নৌকাডুবিতে ৩৯ জন নিখোঁজ হওয়ার পর ভাগ্যক্রমে বেঁচে যাওয়া যুবকরা দেশে ফিরতে শুরু করেছেন। বেঁচে ফিরলেও তাদের তাড়া করছে দুঃসহ স্মৃতি। নিজেদের অভিজ্ঞতা থেকে তারা বলছেন, মৃত্যুপথ পাড়ি দিতে আরো অন্তত দুইশ বাংলাদেশিকে জড়ো করা হয়েছে লিবিয়ায়।

নরসিংদীতে  অভাবের তাড়নায় দুই মেয়েকে হত্যা করলেন বাবা!

নরসিংদীতে অভাবের তাড়নায় দুই মেয়েকে হত্যা করলেন বাবা!

নরসিংদীতে আর্থিক অসচ্ছলতার কারণে দুই সন্তানকে শ্বাসরোধে হত্যা করেছেন এক পাষণ্ড বাবা। শুক্রবার রাতে নরসিংদী লঞ্চ টার্মিনালে এ ঘটনা ঘটে। নিহত দুই শিশুর নাম তাইন (১১) ও তাইবা (৪)।

নায়িকা মাহির ভেরিফায়েড ফেসবুক পেজে পর্নো ভিডিও!

নায়িকা মাহির ভেরিফায়েড ফেসবুক পেজে পর্নো ভিডিও!

চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী মাহিয়া মাহির ভেরিফায়েড ফেসবুক পেজে একটি পর্নো ভিডিও আপলোড করা হয়েছে।

আন্তর্জাতিক

মোদির জয়ের পরই ভারতে নারীসহ তিন মুসলিমকে গাছে বেঁধে নির্যাতন (ভিডিও)

মোদির জয়ের পরই ভারতে নারীসহ তিন মুসলিমকে গাছে বেঁধে নির্যাতন (ভিডিও)

ভারতে লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণার পরপরই এক নারীসহ তিন মুসলিমকে গাছে বেঁধে নির্যাতন করেছেন গোরক্ষকরা। নির্যাতনের সময় জোর করে তাদেরকে দিয়ে ‘জয় শ্রী রাম’ বলতে বাধ্য করা হয়।

জাতীয়

বাংলাদেশে ইলেকট্রিক ট্রেন চালু করব: প্রধানমন্ত্রী

বাংলাদেশে ইলেকট্রিক ট্রেন চালু করব: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা মেট্রোরেল যেমন চালু করতে যাচ্ছি, সেইসাথে আমরা বিদ্যুৎচালিত ট্রেন, যা একান্তভাবে পরিবেশ বান্ধব, সেই বিদ্যুৎ চালিত ট্রেনও চালু করব। আমরা সেভাবে কাজ করে যাচ্ছি।

জাতীয়

কোনাবাড়ি ফ্লাইওভারের ভুল নামফলকের ছবি ভাইরাল

কোনাবাড়ি ফ্লাইওভারের ভুল নামফলকের ছবি ভাইরাল

ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে সাসেক জয়দেবপুর-চন্দ্রা-টাঙ্গাইল-এলেঙ্গা মহাসড়কে কোনাবাড়ি ও চন্দ্রা ফ্লাইওভার, কালিয়াকৈর, দেওহাটা, মির্জাপুর ও ঘারিন্দা আন্ডারপাস এবং কড্ডা-১ সেতু ও বাইমাইল সেতু উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিনোদন

ভিন্ন পেশায় মগ্ন নিপুণ!   

ভিন্ন পেশায় মগ্ন নিপুণ!  

চলচ্চিত্র অভিনেত্রী নিপুণ। সর্বশেষ তাকে উত্তম আকাশের ‘ধূসর কুয়াশা’ ছবিতে দেখা গেছে। এরপর থেকে মিডিয়া থেকে অনেকটা দূরে আছেন এই অভিনেত্রী। এছাড়া বর্তমানে ভিন্ন পেশার কাজে নিজেকে ব্যস্ত রেখেছেন তিনি।

জাতীয়

নাটোরে ৪ সন্তানের জন্ম দিলেন এক নারী

নাটোরে ৪ সন্তানের জন্ম দিলেন এক নারী

বিয়ের ১১ বছর পর সন্তানের মুখ দেখতে পেলেন নাটোরের সিংড়া উপজেলার মিলন ও সাহিদা দম্পতি। তবে একটি দুটি নয় চার চারটি সন্তান স্বাভাবিকভাবেই জন্ম দিয়েছেন সাহিদা।

বিনোদন

কথা রাখলেন না সানি লিওন!

কথা রাখলেন না সানি লিওন!

সানি লিওন মানেই নগ্নতা। সেই ধারাকে অনেকটা বদলাতে চেয়েছিলেন এই অভিনেত্রী। এই কারণে কিছুদিন আগেও সংবাদ মাধ্যমে এসে কোনো দৃশ্যে আর চুমু খেতে চান না বলে সাফ জানিয়ে দিয়েছিলেন এই অভিনেত্রী।