• ঢাকা, বাংলাদেশ
  • মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬

ধর্ষণ মহামারির আকার ধারণ করেছে: সেলিমা রহমান

ধর্ষণ মহামারির আকার ধারণ করেছে: সেলিমা রহমান

নিজস্ব প্রতিবেদক১২ জুলাই ২০১৯, ০৭:১৩পিএম, ঢাকা-বাংলাদেশ।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে উদ্দেশ্যে করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান বলেছে, আপনারা অনেক কথা বলছেন। অথচ বিচার ব্যবস্থা সম্পূর্ণরূপে ধ্বংস করেছেন। সে কারণে আজকে আমরা দেখতে পাচ্ছি ধর্ষণ মহামারী আকার ধারণ করেছে। দুই বছরের শিশু থেকে ৮০ বছরের বৃদ্ধা কেউ নিস্তার পাচ্ছেন না। বাচ্চারা মাঠে খেলতে গেলে সেই বাবা মা জানে না তার মেয়ে আর ঘরে ফিরে আসবে কিনা। কেন এটা হচ্ছে, কারণ এখন দেশে কোনো বিচার নেই, আজকে সম্পূর্ণ বিচার ব্যবস্থা প্রধানমন্ত্রীর কার্যালয় এবং আইন মন্ত্রণালয় নিয়ন্ত্রিত হচ্ছে। কোনো জজ নিরপেক্ষভাবে রায় দিতে পারছেন না।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ ছাত্র মিশন আয়োজিত সংগঠনের ২০১৯ সালের কাউন্সিল উপলক্ষে আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

‘সাহস থাকলে বিএনপি তাদের নেত্রীকে আন্দোলন করে বের করে আনুক’ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের প্রেক্ষিতে সেলিমা রহমান বলেন, ‘খালেদা জিয়াকে আমরা মুক্ত করে আনব। কিন্তু আপনাদের মুখে বড় বড় কথা মানায় না। কারণ আপনারা নির্বাচন করেননি। যদি আপনাদের সাহস থাকতো তাহলে ২৯ ডিসেম্বর মধ্যরাতে নির্বাচন করতেন না। জনগণের উপর আস্থা থাকলে ৩০ ডিসেম্বর নির্বাচন করতেন। সেটা করেননি কারণ আপনারা জানেন জনগণ থেকে আপনারা সম্পূর্ণ বিচ্ছিন্ন।’

সেলিমা বলেন, ‘পাবনায় বিএনপি নেতাদের বিরুদ্ধে যে রায় দেয়া হয়েছে সেটি সম্পূর্ণভাবে হাস্যকর। ২৫ বছর আগের ঘটনা যেখানে কেউ আহত হয়নি কারো গায়ে একটু টোকাও পর্যন্ত লাগেনি অথচ সেখানে মৃত্যুদণ্ড দেয়া হয়েছে, যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে।

সরকার ছাত্র সমাজকে ধ্বংস করছে- অভিযোগ করে তিনি বলেন, ‘সমগ্র দেশে দেখতে পাই এক ভয়ঙ্কর চিত্র। ২০-২৫ বছরের ছেলেরা আজকে বিভিন্ন অপরাধে যুক্ত। বরগুনায় ০০৭ নামে সন্ত্রাসী বাহিনী গড়ে উঠেছে, এদেরকে তৈরি করেছে কারা? এদের পেছনে রয়েছে বড় বড় রাজনৈতিক শক্তিধর ব্যক্তিরা।’

 

টাইমস/এসআই

মেননের বক্তব্যে বিব্রত নয় ১৪ দল: নাসিম

মেননের বক্তব্যে বিব্রত নয় ১৪ দল: নাসিম

গত নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি- ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ

দেশের ক্রিকেট নিয়ে গভীর ষড়যন্ত্র চলছে: পাপন

দেশের ক্রিকেট নিয়ে গভীর ষড়যন্ত্র চলছে: পাপন

দেশের ক্রিকেট নিয়ে গভীর ষড়যন্ত্র চলছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ

গৃহবধূকে ধর্ষণের পর হত্যা: জয়পুরহাটে ৭ জনের মৃত্যুদণ্ড

গৃহবধূকে ধর্ষণের পর হত্যা: জয়পুরহাটে ৭ জনের মৃত্যুদণ্ড

জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার দেওড়া গ্রামে এক গৃহবধূকে ধর্ষণের পর হত্যার

জাতীয়

৩৭তম বিসিএস: ৭৮৭ জনকে নন-ক্যাডারে নিয়োগ

৩৭তম বিসিএস: ৭৮৭ জনকে নন-ক্যাডারে নিয়োগ

৩৭তম বিসিএসের নন–ক্যাডার থেকে আরও ৭৮৭ জনকে নিয়োগ দেয়া হয়েছে। এ নিয়ে এ বিসিএসে নন–ক্যাডার থেকে ১ হাজার ৫৭৭ জনকে নিয়োগ দেয়া হলো। মঙ্গলবার বাংলাদেশ সরকারি কর্মকমিশন (পিএসসি) এক সভা শেষ এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করে। পিএসসি সূত্র জানায়, সহকারী রাজস্ব কর্মকর্তা ৩৮৭ জন, সহকারী পরিবার পরিকল্পনা কর্মকর্তা ৭৭ জন, সিএজি অফিসের অধিক্ষক ৮০ জন, পরিবেশ পরিদর্শক ২৮ জন, শ্রম পরিদর্শক পদে ১৮ জনকে নিয়োগ দেয়া হয়েছে। এগুলো সব কটিই ১০ গ্রেডের পদ।

জাতীয়

সড়ক দুর্ঘটনার জন্য শুধু চালক নয়, পথচারীরাও দায়ী: প্রধানমন্ত্রী

সড়ক দুর্ঘটনার জন্য শুধু চালক নয়, পথচারীরাও দায়ী: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ওভারটেকিং নামক অসুস্থ প্রতিযোগিতা এবং ফিটসেসবিহীন গাড়িকে সড়কে চালনা করা দুর্ঘটনার অন্যতম একটি কারণ। এই অসুস্থ প্রতিযোগিতা বন্ধ করতে হবে। মঙ্গলবার সকালে রাজধানীর খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে ‘জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০১৯’ উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির ভাষণে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

জাতীয়

ভোলার পুলিশ সুপারের ফেসবুক হ্যাকড, থানায় জিডি

ভোলার পুলিশ সুপারের ফেসবুক হ্যাকড, থানায় জিডি

ভোলা জেলার পুলিশ সুপার (এসপি) সরকার মোহাম্মদ কায়সারের ব্যক্তিগত ফেসবুক আইডি হ্যাক হওয়ার অভিযোগ পাওয়া গেছে। সোমবার রাত থেকে তার ফেসবুক অ্যাকাউন্টে ঢোকা যাচ্ছে না।

জাতীয়

বাবাকে হত্যা করে ৯৯৯ এ ফোন ড্যাফোডিল ছাত্রের

বাবাকে হত্যা করে ৯৯৯ এ ফোন ড্যাফোডিল ছাত্রের

গাজীপুরের শ্রীপুর উপজেলার গোসিংগা ইউনিয়নের লতিফপুর গ্রামের বাসিন্দা ইমরান হাশমি ওরফে রাতুল (২৫)। তিনি ডেফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের শিক্ষার্থী। তিনি মা–বাবার একমাত্র ছেলে। তার একটি বোন আছে। রাতুলের বাবা আবদুল ওয়াদুদ ওরফে বাবুল মাস্টার (৫৫) পাশের কাপাসিয়া উপজেলার তরগাঁও কোহিনুর বালিকা উচ্চবিদ্যালয়ের গণিত বিষয়ের শিক্ষক ছিলেন। শিক্ষকতার পাশাপাশি তিনি লতিফপুর এলাকার তোতা মার্কেটে ওষুধের ব্যবসা করতেন। দুর্ঘটনায় এক পা হারিয়ে তিনি কৃত্রিম পায়ে চলাফেরা করতেন।

জাতীয়

সিলেটে গাড়ি চুরি মামলায় ‌‘লন্ডন প্রবাসী’ গ্রেপ্তার   

সিলেটে গাড়ি চুরি মামলায় ‌‘লন্ডন প্রবাসী’ গ্রেপ্তার  

সিলেটে গাড়ি চুরি মামলায় মুহিত সুলায়মান খান তানিম ওরফে মণি নামে এক লন্ডন প্রবাসীকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার রাতে গাড়ি চুরি মামলায় তাকে গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার সকালে তাকে আদালতে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন সিলেট বিমানবন্দর থানার ওসি সাহাদাত হোসেন।

বিনোদন

হাত ধরে ‘হাটা’ কি প্রেম?

হাত ধরে ‘হাটা’ কি প্রেম?

জনপ্রিয় টিভি অভিনেত্রী মেহজাবিন। একটা বিষয় নিয়ে বারবার গণমাধ্যমে খবরের খোরাক হচ্ছেন তিনি। নাট্য নির্মাতা আদনান আল রাজিবের সাথে তার প্রেমের গুঞ্জন! এই নিয়ে বহুদিন ধরে খবরের শিরোনাম হচ্ছেন মেহজাবিন।