• ঢাকা, বাংলাদেশ
  • সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬
বিপিএল

ফাইনালে উঠার লড়াইয়ে সন্ধ্যায় মুখোমুখি ঢাকা-রংপুর

ফাইনালে উঠার লড়াইয়ে সন্ধ্যায় মুখোমুখি ঢাকা-রংপুর

স্পোর্টস ডেস্ক০৬ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৫২এএম, ঢাকা-বাংলাদেশ।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলতি আসরের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে সন্ধ্যায় মুখোমুখি হচ্ছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স ও ঢাকা ডায়নামাইটস। এই ম্যাচেই নির্ধারণ হবে শুক্রবার কুমিল্লার বিপক্ষে ফাইনাল খেলবে কোন দল।

বুধবার সন্ধ্যা সাড়ে ৬ টায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচটি শুরু হবে।

বিপিএলের চলতি আসরে তৃতীয়বারের মতো ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রংপুরের মুখোমুখি হচ্ছে সাকিবের দল ঢাকা। এর আগে দুই ম্যাচে একটি করে ম্যাচ জিতেছে দু’দল। প্রথম ম্যাচে ঢাকা জিতেছে মাত্র ২ রানে। আর দ্বিতীয়টিতে ৮ উইকেটে জিতেছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রংপুর।

রংপুরের দুই মারকুটে ব্যাটসম্যান হেইলস ও ডি ভিলিয়ার্সের দেশে ফিরে যাওয়ায় কিছুটা অস্বস্তিতে রয়েছে রংপুর। যদিও এটা ঢাকার জন্য স্বস্তির খবর হতে পারে। তবে রাইলি রুশো আর টি-টোয়েন্টির রাজা খ্যাত ক্রিস গেইল আছেন রংপুরের অন্যতম ব্যাটিং অস্ত্র হিসেবে। কিন্তু চলতি বিপিএলে এখন পর্যন্ত সেভাবে জ্বলে উঠতে পারেননি গেইল। তবে বুধবার দ্বিতীয় কোয়ালিফায়ারে রংপুর রাইডার্সের এই গেইলকে নিয়েই যত ভয় ঢাকা ডায়নামাইটসের।

এই ভয়ের কথা অকপটে জানালেন ঢাকার কোচ খালেদ মাহমুদ সুজন। তিনি বলেছেন, ক্রিস গেইল খেলতে পারছে না, এটি আসলে ভয়েরই কারণ। এর আগের ফাইনালে ক্রিস গেইলের একশই আমাকে পেছনে ফেলে দিয়েছিল আসলে। ক্রিস গেইল হলো ক্রিস গেইল।

রুশো আর ক্রিস গেইল ছাড়াও বল হাতে দলকে টেনে নিচ্ছেন কাপ্তান মাশরাফি বিন মর্তুজা। এছাড়াও আছেন ফরহাদ রেজা, শফিউল ইসলাম আর নাজমুল ইসলাম অপুরা।

অন্যদিকে ঢাকা দলের নেতৃত্বে আছেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ব্যাটে বলে উজ্জল এই অলরাউন্ডারের সঙ্গে দলের ব্যাটিং অস্ত্র হিসেবে আছেন হজরতউল্লাহ জাজাই, সুনীল নারাইন, আন্দ্রে রাসেল আর কাইরন পোলার্ডদের মতো তারকারা। এই দলের বোলিং অস্ত্র হিসেবে থাকছেন রুবেল হোসেন, কাজী অনিক, পোলার্ড, রাসেলরা।

তাই বিপিএল দর্শকদের জন্য আরও একটি ‘বিগ ম্যাচ’র অপেক্ষা।

 

টাইমস/এইচইউ

ঘুষদাতার বিরুদ্ধেও পদক্ষেপ নিতে হবে: প্রধানমন্ত্রী

ঘুষদাতার বিরুদ্ধেও পদক্ষেপ নিতে হবে: প্রধানমন্ত্রী

দুর্নীতি প্রতিরোধ এবং দুর্নীতি দমনে তার সরকারের বিভিন্ন পদক্ষেপের উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যে ঘুষ খাবে সেই কেবল অপরাধী নয়, যে দেবে সেও অপরাধী। এই বিষয়টা মাথায় রেখেই পদক্ষেপ নিলে এবং এ বিষয়গুলো নিয়ন্ত্রণ হলে অনেক কাজ আমরা দ্রুত করতে পারব। রোববার সকালে প্রধানমন্ত্রীর তেজগাঁওস্থ কার্যালয়ের কর্মকর্তাদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময়কালে প্রদত্ত ভাষণে একথা বলেন।

ঝিনাইদহে কপোতাক্ষ এক্সপ্রেসের লাইনচ্যুত, ট্রেন চলাচল বন্ধ

ঝিনাইদহে কপোতাক্ষ এক্সপ্রেসের লাইনচ্যুত, ট্রেন চলাচল বন্ধ

রাজশাহী থেকে খুলনাগামী কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেন ঝিনাইদহের কোটচাঁদপুর রেল স্টেশনে লাইনচ্যুত হয়ে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। রোববার সন্ধ্য সাড়ে ৭টার দিকে এ ঘটনা ঘটে।

চট্টগ্রামে ৩০ ট্রাক চামড়া বিএনপি কিনে ফেলে দিয়েছে: শিল্পমন্ত্রী

চট্টগ্রামে ৩০ ট্রাক চামড়া বিএনপি কিনে ফেলে দিয়েছে: শিল্পমন্ত্রী

ট্যানারিগুলোতে কাঁচা চামড়া বিক্রি করতে আড়তদারদের রাজি করানোর পর শিল্পমন্ত্রী নুরুল মজিদ হুমায়ুন বলেছেন, এই মুহূর্তে চামড়া শিল্পে কোন সংকট নেই এবং চামড়ার ব্যবসা-বাণিজ্য স্বাভাবিকভাবে চলছে। রোববার বাণিজ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সরকার, ট্যানারি মালিক, আড়তদার ও কাঁচা চামড়া ব্যবসায় সংশ্লিষ্টদের ত্রিপক্ষীয় বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

জাতীয়

এফআর টাওয়ারের মালিক তাসভীর গ্রেপ্তার

এফআর টাওয়ারের মালিক তাসভীর গ্রেপ্তার

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত বনানীর এফআর টাওয়ারের অন্যতম মালিক কাসেম ড্রাইসেলের ব্যবস্থাপনা পরিচালক তাসভীর উল ইসলামকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। নকশা জালিয়াতির এক মামলায় রোববার বিকাল পৌনে ৪টার দিকে রাজধানীর সেগুনবাগিচা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। দুদকের উপ-পরিচালক মো. আবুবকর সিদ্দিকেরর নেতৃত্বে দুদকের একটি দল তাকে গ্রেপ্তার করে।

বিনোদন

‘সালমানকেই জীবনসঙ্গী বানাতে চাই’

‘সালমানকেই জীবনসঙ্গী বানাতে চাই’

বলিউড ভাইজান সালমান খান। জীবনে অনেক অভিনেত্রীর সঙ্গে প্রেম করেছেন তিনি। অবশ্য তার প্রেমেও পড়েছেন আবার অনেকে।

জাতীয়

কুমিল্লায় বাস-অটোরিকশা সংঘর্ষ, এক পরিবারের পাঁচজনসহ নিহত ৭

কুমিল্লায় বাস-অটোরিকশা সংঘর্ষ, এক পরিবারের পাঁচজনসহ নিহত ৭

কুমিল্লার লালমাই উপজেলার জামতলি এলাকায় কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কে বাসের সঙ্গে একটি সিএনজির মুখোমুখি সংঘর্ষের ঘটনায় দুই নারী ও শিশুসহ ৭ যাত্রী নিহত হয়েছেন। নিহতদের পাঁচজন একই পরিবারের সদস্য। নিহত ব্যক্তিরা হলেন নাঙ্গলকোট উপজেলার জোড্ডা পশ্চিম ইউনিয়নের জসিম উদ্দিন (৩৫), তার মা সকিনা বেগম (৬০), জসিমের স্ত্রী ও দুই শিশুছেলে। জসিমের স্ত্রী ও দুই শিশুছেলের নাম তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তারা অটোরিকশার আরোহী ছিলেন। এছাড়া নিহত হয়েছেন অটোরিকশার চালক ও বাসের এক যাত্রী। তাদের নামও জানা যায়নি।

জাতীয়

ঈদযাত্রায় শুধু সড়কেই ঝরেছে ২২৪ প্রাণ

ঈদযাত্রায় শুধু সড়কেই ঝরেছে ২২৪ প্রাণ

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে শুধু  মহাসড়ক ও সড়কে ২০৩টি সড়ক দুর্ঘটনায় ২২৪ জনের প্রাণহানি ঘটেছে। আর আহত হয়েছেন ৮৬৬ জন। সড়ক, রেল ও নৌপথে এবারের ঈদে মোট ২৪৪টি দুর্ঘটনায় ২৫৩ জন নিহত ও ৯০৮ জন আহত হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি।

জাতীয়

মোটরসাইকেলের আবদার পূরণের পরদিনই ছেলেকে হারালেন বাবা!

মোটরসাইকেলের আবদার পূরণের পরদিনই ছেলেকে হারালেন বাবা!

এবারের ঈদে বাবার কাছে কলেজছাত্র ছেলের আবদার ছিল মোটরসাইকেলের। সেই আবদার পূরণ করেছিলেন বাবা। তবে এর একদিন পরই ছেলেকে হারিয়েছেন তিনি। মোটরসাইকেল কিনে দেয়ার একদিন পরই সেটা নিয়ে ঘুরতে বের হন ইব্রাহিম। একপর্যায়ে নিয়ন্ত্রণ হারিয়ে তিনি দুর্ঘটনায় নিহত হয়েছেন।

জাতীয়

‘২০৫০ সালের পর বাংলাদেশে মানুষ কমতে থাকবে’

‘২০৫০ সালের পর বাংলাদেশে মানুষ কমতে থাকবে’

২০৫০ সালের পর বাংলাদেশে মানুষের সংখ্যা কমতে থাকবে বলে মন্তব্য করেছেন নাসার জ্যোতির্বিজ্ঞানী প্রফেসর ড. দীপেন ভট্টাচার্য্য। তিনি বলেন, জ্যোতির্বিজ্ঞান বুঝতে হলে বায়ুমণ্ডলের উপরে যেতে হবে। বিভিন্ন নক্ষত্রের পতন থেকে আমরা মূল্যবান খনিজ পদার্থ পেয়েছি। বিজ্ঞান কোন সময় থেমে থাকে না।