• ঢাকা, বাংলাদেশ
  • শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬

এবার নির্বাচনী মাঠে নামছেন মাশরাফি

স্পোর্টস ডেস্ক১৫ ডিসেম্বর ২০১৮, ০৫:১১পিএম, ঢাকা-বাংলাদেশ।

সিলেট স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজ জয়ের পর ফুরফুরে মেজাজে রয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। আর ওই ফুরফুরে মেজাজকে সঙ্গে নিয়ে খেলার মাঠ ছেড়ে তিনি এবার নির্বাচনী মাঠে নামছেন। দুই-এক দিনের মধ্যে তিনি নড়াইলে নিজ আসনে ভোটারদের দ্বারে দ্বারে চষে বেড়াবেন। দলীয় সূত্র বাংলাদেশ টাইমসকে এমনটাই জানিয়েছে।

সূত্রমতে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসনে মহাজোটের প্রার্থী হিসেবে আওয়ামী লীগের মনোনয়ন পান বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তবে একই সময় বাংলাদেশে খেলতে আসে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। কিন্তু প্রথমে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে মাশরাফির খেলা অনিশ্চিত হলে পরবর্তীতে খেলার মাঠে নেতৃত্ব দেন তিনি। ওই সময় তিনি রাজনীতির কথা ভুলে গিয়ে খেলার মাঠে মনোযোগী হয়ে পড়েন।

তাই গত ৯ ডিসেম্বর রাজধানীর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয় লাভ করে মাশরাফির দল। কিন্তু একই স্টেডিয়ামে ১১ ডিসেম্বর হেয়ে যায় টাইগাররা। পরবর্তীতে ১৪ ডিসেম্বর সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের ফের ঘুরে দাঁড়ায় মাশরাফি বাহিনী। ওই দিন বিশাল জয়ে সিরিজ জয় করেন টাইগার দলপতি।

তবে ওডিআই সিরিজ চলাকালে মাশরাফি নির্বাচন বা রাজনীতির কথা একেভারেই ভুলে গিয়েছিলেন। কারণ সিরিজ চলাকালে তিনি সাংবাদিকদের বলেছিলেন, নির্বাচন করার আগে আমার কাছে প্রত্যেকটা সিরিজ যেমন ছিল, এখনও প্রত্যেকটা সিরজিও তেমন। আমার কাছে কোনো পার্থক্য নাই। তিনি এও বলেছিলেন, এখনও ক্রিকেট নিয়ে আছি। নির্বাচনের মাঠে নামিনি। আগামী ১৪ ডিসেম্বরের পর নির্বাচনের মাঠে নামবো। তবে সিলেটে ওডিআই সিরিজ জয়ের পর মাশরাফি বিন মুর্তজা বলেন, রাজনীতির মাঠে তাঁকে আনুষ্ঠানিকভাবে কাজ শুরু করতে হচ্ছে দু-এক দিনের মধ্যে। এত দিন ক্রিকেটের ময়দানে খেলেছেন। এবার তাঁকে খেলতে হবে রাজনীতির ময়দানে।

সূত্রমতে, শনিবার সিলেটে হযরত শাহজালাল (রাহ.) মাজার জিয়ারতের মধ্য দিয়ে নির্বাচনী প্রচারণা শুরু করবেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক। মাজার জিয়ারত শেষে সোজা নড়াইলে গিয়ে নির্বাচনী প্রচারণায় অংশ নেবেন মাশরাফি।

এদিকে, জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা খেলার মাঠে থাকলেও রাজনীতির মাঠ দখল করে রেখেছেন নড়াইলবাসী। ওই এলাকায় বিভিন্ন শ্রেনি-পেশার লোকজন মাশরাফির পক্ষে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন। শুধু তাই নয়, নিজ খরচে নির্বাচনী সামগ্রী তৈরিসহ প্রচারণার সকল ব্যয়ভার বহন করছেন তারা। এছাড়াও মাশরাফি ভক্ত আওয়ামী লীগ ও নাগরিক সমাজের প্রতিনিধিরা তার পক্ষে মতবিনিময় সভাসহ বিভিন্ন কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

 

টাইমস/ কেআরএস

রিশান ফরাজী ৫ দিনের রিমান্ডে

রিশান ফরাজী ৫ দিনের রিমান্ডে

বরগুনায় রিফাত শরীফ হত্যা মামলার তিন নম্বর আসামি রাশেদুল হাসান রিশান ওরফে রিশান ফরাজীকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের পুলিশ রিমান্ডে পাঠিয়েছে আদালত। শুক্রবার এ আদেশ দেন বরগুনার জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতের বিচারক মো. সিরাজুল ইসলাম গাজী।

হুমায়ূন আহমেদের মৃত্যুবার্ষিকী: কথার জাদুকরের যত উক্তি

হুমায়ূন আহমেদের মৃত্যুবার্ষিকী: কথার জাদুকরের যত উক্তি

বরেণ্য কথাশিল্পী, চলচ্চিত্র-নাটক নির্মাতা হুমায়ূন আহমেদের ৭ম মৃত্যুবার্ষিকী আজ (শুক্রবার)। ২০১২ সালের এইদিনে (১৯ জুলাই) যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন তিনি।

লন্ডনে গেলেন প্রধানমন্ত্রী

লন্ডনে গেলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুক্রবার সকালে সরকারি সফরে লন্ডনের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন। শুক্রবার সকাল ৯টা ৩৫ মিনিটে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট লন্ডনের উদ্দেশে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।

জাতীয়

চুয়াডাঙ্গায় ছাত্রলীগ নেতাকে কুপিয়ে জখম

চুয়াডাঙ্গায় ছাত্রলীগ নেতাকে কুপিয়ে জখম

চুয়াডাঙ্গা সরকারি কলেজ ছাত্রলীগের নেতা শোয়েব রিগানকে কুপিয়ে জখম করেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার রাতে শহরের রাহেলা খাতুন গার্লস একাডেমির পার্শ্ববর্তী রাস্তায় এ হামলার ঘটনা ঘটে। রাতেই তাকে চুয়াডাঙ্গা থেকে ঢাকায় পাঠানো হয়। শোয়েব শহরের মাঝেরপাড়ার আজম আলীর ছেলে।

জাতীয়

তিতাসে ১৩ দিনে ৬৮০ কর্মকর্তা-কর্মচারী বদলি

তিতাসে ১৩ দিনে ৬৮০ কর্মকর্তা-কর্মচারী বদলি

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড ১৩ দিনে ৮১ প্রকৌশলীসহ ৬৮০ কর্মকর্তা-কর্মচারীকে বদলি করেছে। এরমধ্যে সিবিএ নেতা ও কর্মচারী ৫০৭ জন। বৃহস্পতিবারই বদলি করা হয়েছে প্রকৌশলীসহ ১১৭ কর্মকর্তা-কর্মচারীকে।

জাতীয়

কৃষি বিশ্ববিদ্যালয়গুলোতে এবার সমন্বিত ভর্তি পরীক্ষা

কৃষি বিশ্ববিদ্যালয়গুলোতে এবার সমন্বিত ভর্তি পরীক্ষা

দেশের পাঁচটি কৃষি বিশ্ববিদ্যালয় এবং কৃষি সংশ্লিষ্ট দুটি বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষে শিক্ষার্থী ভর্তিতে এবার সমন্বিত ভর্তি পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত হয়েছে। এ বছর বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় এই প্রক্রিয়ায় নেতৃত্ব দেবে।

উক্তি প্রতিদিন

“মরিতে না হইলে বাঁচিয়া থাকিবার কোনো মর্যাদাই থাকিত না”

“মরিতে না হইলে বাঁচিয়া থাকিবার কোনো মর্যাদাই থাকিত না”

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর ৭ মে ১৮৬১, বাংলা ২৫ বৈশাখ ১২৬৮ সালে ভারতের কলকাতার জোড়াসাঁকো ঠাকুরবাড়িতে জন্মগ্রহণ করেন। একাধারে তিনি ছিলেন কবি, ঔপন্যাসিক, গীতিকার, নাট্যকার, চিত্রকর, ছোট গল্পকার, প্রাবন্ধিক, অভিনেতা ও দার্শনিক।

জাতীয়

ব্রাহ্মণবাড়িয়ায় মধ্যরাতে সড়কে প্রাণ গেল দু'জনের

ব্রাহ্মণবাড়িয়ায় মধ্যরাতে সড়কে প্রাণ গেল দু'জনের

ব্রাহ্মণবাড়িয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় দু'জন নিহত হয়েছেন। বৃহস্পতিবার মধ্যরাতে ফুলবাড়িয়া বাসস্ট্যান্ড ও সদর উপজেলার সুলতানপুরের রাধিকা এলাকায় এসব দুর্ঘটনা ঘটে।

বিনোদন

নতুন সিনেমায় জেনিফার

নতুন সিনেমায় জেনিফার

জেনিফার লোপেজ। হলিউডে গানে তার আধিপত্য। তবে এবার গানে নয় সিনেমায় সরব এই গায়িকা। এই মুহূর্তে তার হাতে আছে নতুন সিনেমা ‘ম্যারি মি’। নাম শুনেই বোঝা যাচ্ছে রোমান্টিক-কমেডি কাহিনিতে অভিনয় করবেন এ পপ ডিভা।