আমি শিগগির চিঠির জবাব দেব: মেনন

গত নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি-  নিজের এ মন্তব্যের বিষয়ে শিগগিরই ১৪ দলীয় জোটের কাছে ব্যাখ্যা দেবেন বলে জানিয়েছেন ওয়ার্কাস পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম চিঠি পাঠানোর পরদিন শুক্রবার তিনি একথা জানান।

চিঠি প্রসঙ্গে রাশেদ খান মেনন বলেন, ‘আমার ১৪ দলের সমন্বয়কের সঙ্গে কথা হয়েছে, আমি চিঠির জবাব দিয়ে দিব। এর আগেও চিঠির বিষয়ে আমি কথা বলেছি, সেগুলো পত্রিকায় প্রকাশ পেয়েছে। তারপরেও আমি আমার জবাব দিয়ে দিব।'

তিনি বলেন, ‘আমি কী জবাব দেব ইতিমধ্যে ঢাকায় সংবাদ সম্মেলন করে বলেছি। কোনো কথাই গোপন করে চলিনি। ১৪ দলের চিঠির জবাব কীভাবে দেয়া হবে, সেটি পার্টির নেতাদের সঙ্গে বসে আলাপ–আলোচনা করে দেয়া হবে।’

১৯ অক্টোবর বরিশালে ওয়ার্কার্স পার্টির এক সভায় রাশেদ খান মেনন বলেন, ‘আমিও নির্বাচিত হয়েছি। তারপরও আমি সাক্ষ্য দিচ্ছি, ওই নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি। এমনকি পরবর্তীতে উপজেলা এবং ইউনিয়ন পরিষদ নির্বাচনেও ভোট দিতে পারেনি দেশের মানুষ।’

নির্বাচনে অনিয়মের অভিযোগ করে আসা বিরোধী জোট এটাকে প্রমাণ হিসেবে হাজির করে ক্ষমতাসীন দলের জোটসঙ্গী এই নেতাকে ‘রাজসাক্ষী’ হিসেবে বর্ণনা করছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, মন্ত্রিত্ব না পাওয়ার বেদনা থেকে মেনন ওই বক্তব্য দিতে পারেন।

এক যুগ ধরে বাম দল ওয়ার্কার্স পার্টি আওয়ামী লীগের সঙ্গে ১৪ দলীয় জোটে রয়েছে। জোটের প্রার্থী হিসেবে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে গত তিনটি নির্বাচনে বিজয়ী হন মেনন। এক দফায় মন্ত্রীও ছিলেন তিনি।

আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিম বলেছেন, ওয়ার্কার্স পার্টির সভাপতির ‘দায়িত্বহীন’ ওই বক্তব্যের সঙ্গে জোটের কোনো সম্পর্ক নেই।

তবে মেনন এক বিবৃতিতে বলেছেন, তার বক্তব্য সম্পূর্ণ উপস্থাপন না করে অংশ বিশেষ উত্থাপন করায় ‘জাতীয় রাজনীতি ও ১৪ দলের রাজনীতিতে একটা ভুল বার্তা গেছে’।

বৃহস্পতিবার রাতে নাসিমের ধানমন্ডির বাসায় ১৪ দলের বৈঠকে চিঠি দেয়ার সিদ্ধান্ত হয়। রাতেই মেননের কাছে নাসিমের স্বাক্ষরিত চিঠিটি পাঠানো হয়।

 

টাইমস/এসআই

Share this news on: