মালদ্বীপে ১০০ টন খাদ্যসামগ্রী পাঠাচ্ছে বাংলাদেশ

করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় মালদ্বীপে ১০০ টন খাদ্যসামগ্রী ও প্রয়োজনীয় ওষুধ পাঠাচ্ছে বাংলাদেশ সরকার। জাহাজে করে দুই একদিনের মধ্যে এসব সামগ্রী সে দেশে পাঠানো হবে বলে রোববার জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেন, এই খাদ্যসামগ্রী সে দেশের সরকার প্রবাসী বাংলাদেশিদের পাশাপাশি নিজেদের প্রয়োজনে ব্যবহার করতে পারবে। করোনা পরিস্থিতিতে প্রবাসী বাংলাদেশিদের সাহায্যার্থে আমরা সবকিছু করব। তাদের খাদ্যসামগ্রী থেকে শুরু করে প্রয়োজনীয় সব ওষুধ প্রদান করা হবে। প্রবাসীদের চিন্তার কোনো কারণ নেই।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী আবদুল্লাহ শহীদ অনিবন্ধিত প্রবাসী বাংলাদেশিদের ফেরত আনতে বলেছেন। আবদুল্লাহ শহীদ বলেছেন, করোনাভাইরাসের কারণে এখন যেহেতু তাদের পর্যটন বা রেস্টুরেন্টে কাজ করছে না তাই শুধু বৈধদের তারা সাহায্যে করছে। কিন্তু যারা অনিবন্ধিত আছে তাদের কষ্ট হচ্ছে। তাই তাদের ফেরত আনতে বলছে। আমি তাদের বলেছি বর্তমান সময়ে আমাদেরও অসুবিধা, তোমাদেরও অসুবিধা। তাই মানবাধিকারের বিষয়টি সামনে এনে এদের তোমরা সাহায্যে কর।

তিনি আরও বলেন, মালদ্বীপে আমাদের ৩৮ হাজার অনিবন্ধিত প্রবাসী বাংলাদেশি রয়েছে।

উল্লেখ্য, প্রাণঘাতী করোনাভাইরাসে এখন পর্যন্ত মালদ্বীপে ২০ জন আক্রান্ত হয়েছেন। বিশ্বব্যাপী এ ভাইরাসে এখন পর্যন্ত সাড়ে ১৮ লাখ মানুষ আক্রান্ত হয়েছেন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ১৪ হাজারের বেশি মানুষের।

 

টাইমস/জিএস

Share this news on: