গণতন্ত্রের স্বার্থে বিএনপির সংসদে আসা প্রয়োজন: শেখ হাসিনা

আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি নির্বাচনে হেরেছে- এই দোষ তারা কাকে দেবে? এই দায় তাদের নিজেদেরকেই নিতে হবে। কারণ একটি রাজনৈতিক দলের যদি নেতৃত্ব না থাকে তাহলে সেই রাজনৈতিক দল কিভাবে নির্বাচনে জেতার কথা চিন্তা করতে পারে।

শনিবার বিকেলে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের উপদেষ্টা ও কাযনির্বাহী কমিটির যৌথ সভার শুরুতে দেয়া বক্তব্যে তিনি একথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, মানুষ জানতেই পেরেছে যে তাদের চরিত্রটা কি। তাদের চরিত্র শোধরায়নি। বাংলাদেশের জনগণ তাদের প্রত্যাখ্যান করেছে। তারপরও যে কয়টা সিটে তারা জিতেছে, গণতন্ত্রের স্বার্থ তারা যদি চায়, তাদের পার্লামেন্টে আসা প্রয়োজন।

শেখ হাসিনা বলেন, বিএনপির মত একটি রাজনৈতিক দল নির্বাচনে নেমেছে। কিন্তু যিনি মূল নেতা তিনি এতিমের অর্থ আত্মসাৎ করায় সাজাপ্রাপ্ত। যিনি ভারপ্রাপ্ত তিনিও বিভিন্ন মামলায় সাজাপ্রাপ্ত ও পলাতক আসামি। একটি রাজনৈতিক দলে পলাতক আসামি দিয়ে রাজনীতি করতে গেলে সেখানে কি রেজাল্ট হয় সেটাই তারা পেয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, আমরা যখন সরকারে এসেছি, আমরা দেশের মানুষের জন্য কাজ করেছি, জনগণের জন্য কাজ করেছি। আমরা কিন্তু কোনো রিভেঞ্জ নিতে চাইনি বা আমরা কাউকে কোনো হয়রানিও করতে যাইনি।

শেখ হাসিনা আরও বলেন, আমরা রাষ্ট্র পরিচালনায় যে জনগণের সেবক হিসেবে কাজ করেছি, তার ফলে ২০১৮ নির্বাচনে আমরা দেখেছি, ২০০৮ বা ২০১৪ সালের নির্বাচনে যারা খুব দ্বিধাদ্বন্দ্বে ছিল যে কি করবে, তারা কিন্তু সবাই এগিয়ে এসেছিল এই নির্বাচনে আমাদের সমর্থন দেয়ার জন্য।

 

টাইমস/এমএএইচ/এইচইউ

Share this news on: