ফরিদপুরে হাসপাতাল থেকে পালালো করোনা রোগী, পরে আটক

ফরিদপুরে করোনা ডেডিকেটেড হাসপাতাল থেকে পালিয়ে যান এক করোনায় আক্রান্ত রোগী। সোমবার সকালে ফরিদপুর মেডিকেল কলেজ (ফমেক) হাসপাতালে এ ঘটনা ঘটে। পরে নগরকান্দা উপজেলা নির্বাহী অফিসার জেতি প্রু ও থানার ওসি শেখ মোহাম্মদ সোহেল রানার চেষ্টায় তাকে আটক করা হয়।

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. সাইফুর রহমান জানান, সকাল ৯টার দিকে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রোগী সোবহান মিয়া হেঁটে গেটের বাইরে চলে যায়। পরে তাকে খুঁজে না পেয়ে বিষয়টি হাসপাতালের আবাসিক চিকিৎসক তাকে অবহিত করেন। হাসপাতাল কর্তৃপক্ষ পরে বিষয়টি দ্রুত পুলিশকে অবহিত করে।

নগরকান্দা থানার ওসি শেখ মোহাম্মদ সোহেল রানা জানান, রোগী পালানোর সংবাদে তারা সম্ভাব্য সব জায়গায় বার্তা পাঠান। পরে খবর পাওয়া যায় ফরিদপুর-বরিশাল রোডের গজারিয়া নামক স্থানে ওই রোগীকে দেখা গেছে। পরে স্থানীয় ইউপি সদস্যের সহায়তায় বেলা সাড়ে ১০টার দিকে তাকে নগরকান্দার মহিলা রোড এলাকা থেকে আটক করে ফের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

জানা গেছে, করোনায় আক্রান্ত সোবহান মিয়া ৪ মে ঢাকা থেকে গ্রামের বাড়ি ফরিদপুরের নগরকান্দা উপজেলার ডাঙ্গী ইউনিয়নে আসে। ১২ মে তার করোনা ধরা পড়ে। এরপর সে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি ছিল। হাসপাতাল থেকে করোনা রোগী পালিয়ে যাবার পর হাসপাতাল অভ্যন্তরে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জেতী প্রু বলেন, ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে আমাদের জানানোর পর গোপন সংবাদের ভিত্তিতে থানার ওসিকে সঙ্গে নিয়ে রোগীর পারিবারের সহযোগিতায় তাকে আটক করা হয়। এরপর অতি দ্রুত তাকে পুনরায় চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে পাঠানো হয়েছে।

 

টাইমস/এইচইউ

Share this news on: