ধর্ষণের পর হত্যা, ‘একাধিক প্রেম থাকায় ওকে শিক্ষা দিয়েছি’

স্বামীর সঙ্গে বিয়ে বিচ্ছেদের পর সন্তান নিয়ে একাকী বাসায় থাকতেন শারমিন। অভাবের তাড়নায় একাধিক ছেলের সঙ্গে সম্পর্ক তৈরি করে শারমিন। বিষয়টি টের পেয়ে তাকে উচিত শিক্ষা দেয়ার জন্য প্রেমিকরা মিলে তাকে হত্যা করেছে। হত্যার আগে শারমিনকে পালাক্রমে ধর্ষণ করা হয়েছে বলেও স্বীকার করেছেন আসামিরা। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে গত শনিবার (৬ জুন), রাজধানীর উত্তরখান থানার বৈকাল রোড এলাকায়। পুলিশ নিহত শারমিনের লাশ উদ্ধারের পর প্রথমে তার পরিচয় শনাক্ত করে। এরপর অভিযান চালিয়ে একে একে গ্রেফতার করে চার ধর্ষক-খুনিকে। এদের মধ্যে দু’জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দিয়েছে।

পুলিশ জানায়, গত শনিবার উত্তরখান থানার বৈকাল রোডের একটি নির্জন এলাকা থেকে অজ্ঞাতনামা এক তরুণীর লাশ উদ্ধার করা হয়। খবর দেওয়া হয় সিআইডির ক্রাইম সিনকে। সুরতহাল সম্পন্ন করে লাশ পাঠিয়ে দেওয়া হয় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে। সেখানে শারমিনের পরিচয় নিশ্চিত হয় পুলিশ। এরপর শুরু হয় তদন্ত। টানা অভিযানে ঢাকা ও ঢাকার বাইরে থেকে মাসুদ, ফুরকান, আনোয়ার ও সাইফুল নামে চার খুনিকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার আসামিদের মধ্যে ফুরকান ও সাইফুল বৃহস্পতিবার (১১ জুন) আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। বাকি দুজনকে চার দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

যেভাবে ঘটনার সূত্রপাত : পুলিশ জানায়, উত্তরখানের সিদ্ধিরটেক এলাকার হাজি মাহতাবের ভাড়া বাড়িতে পাশাপাশি কক্ষে ভাড়া থাকে চারটি পরিবার। ওই বাড়ির একটি কক্ষে নিহত শারমিন তার তিন বছরের মেয়েকে নিয়ে থাকতো। এক পর্যায়ে পাশের কক্ষের ভাড়াটে বিবাহিত ফুরকানের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে শারমিনের। তাদের মাঝে নিয়মিত মেলামেশাও চলতো। সম্প্রতি ফুরকান জানতে পারে যে, শারমিনের সঙ্গে আরও অনেকের প্রেমের সম্পর্ক রয়েছে। এতে ভেতরে-ভেতরে ক্ষিপ্ত হয়ে ওঠে সে। সহকর্মী মাসুদও ফুরকানকে জানায়, শারমিনের সঙ্গে তারও প্রেমের সম্পর্ক রয়েছে। এরপর শারমিনকে একটা শিক্ষা দেওয়ার পরিকল্পনা করে তারা। তাদের দলে যোগ দেয় আনোয়ার ও সাইফুল। পরিকল্পনা অনুযায়ী চার জন মিলে ধর্ষণের পর নির্মমভাবে হত্যা করে শারমিনকে।

যেভাবে হত্যা করা হয় : তদন্ত সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তারা জানান, পরিকল্পনায় অনুযায়ী ঘটনার দিন অর্থাৎ (৫ জুন) শুক্রবার বিকালে হাসিমুখে শারমিনের সঙ্গে কথা বলে ফুরকান। কথা আছে বলে শারমিনকে সন্ধ্যা সাতটার দিকে গেটের বাইরে দেখা করতে বলে। শারমিন সময় মতো বাসার বাইরে বের হয়ে ফুরকানের সঙ্গে হাঁটতে থাকে। একটু দূরে মাসুদকে দেখে চমকে ওঠে শারমিন। একাধিক ব্যক্তির সঙ্গে টাকার বিনিময়ে সম্পর্কের বিষয়ে শারমিনকে জিজ্ঞাসা করে মাসুদ। চুপ করে থাকে শারমিন। এরইমধ্যে তাদের সঙ্গে যোগ দেয় সাইফুল ও আনোয়ার। তারা সবাই মিলে ফুসলিয়ে শারমিনকে নিয়ে যায় পাশের বৈকাল রোডের একটি নির্জন জায়গায়। মাসুদ শারমিনের হাতে সাড়ে তিন হাজার টাকা দিয়ে অবৈধ কাজ করার প্রস্তাব দেয়। কিন্তু শারমিন এসব বাজে কাজ ছেড়ে দিয়েছে জানালে ক্ষিপ্ত হয় মাসুদ, ফুরকানসহ চার জনই। তারা শারমিনকে পালাক্রমে ধর্ষণ করে। ধর্ষণ শেষে শারমিন বিষয়টি সবাইকে বলে দেওয়ার হুমকি দেয়। এতে আরও বেশি ক্ষিপ্ত হয়ে শারমিনের হাত দুটো ওড়না দিয়ে বেঁধে ফেলে মাসুদ। মাসুদের নির্দেশে ফুরকান শারমিনের হাত ও মুখ চেপে ধরে। সাইফুল ও আনোয়ার চেপে ধরে দুই পা। শারমিনের সঙ্গে থাকা সাড়ে তিন হাজার টাকাও কেড়ে নেয় তারা। প্রথমে শ্বাসরোধ করে হত্যার পর ধারালো চাপাতি চালিয়ে দেওয়া হয় শারমিনের গলায়। রক্ত যাতে ছিটকে না বেরোয় সেজন্য সালোয়ার দিয়ে গলা প্যাঁচিয়ে নেওয়া হয়। শারমিনের মৃত্যু নিশ্চিত করে চার খুনি সটকে পড়ে ঘটনাস্থল থেকে।

পুলিশ কর্মকর্তা হাফিজুর রহমান রিয়েল জানান, ওই নৃশংস খুনের ঘটনাটি অধিকতর গুরুত্ব দিয়ে অনুসন্ধান শুরু করেন তারা। প্রথমে তারা জামালপুরের বকশিগঞ্জ থেকে ফুরকান ও ঢাকা থেকে সাইফুলকে গ্রেফতার করেন। পরে তাদের দেওয়া তথ্য অনুযায়ী মাসুদ ও সাইফুলকে গ্রেফতার করা হয়। সাইফুল ও আনোয়ারও হত্যাকাণ্ডের কথা স্বীকার করেছে।

 

টাইমস/জেকে

Share this news on:

সর্বশেষ

img
সকালে এই ৫ পানীয় পান করলেই সুন্দর হবে চুল May 07, 2024
img
সোনার দাম ভরিতে বাড়ল সাড়ে ৪ হাজার টাকা May 07, 2024
img
৪ বছরের মধ্যে ব্যাটারি রিপ্লেসমেন্ট সুবিধা নিয়ে এলো ভিভো ভি৩০ লাইট May 07, 2024
img
রোমাঞ্চকর জয়ে সিরিজ বাংলাদেশের May 07, 2024
img
কুষ্টিয়ায় বেঙ্গল টোব্যাকো গোডাউনে অভিযান: রাজস্ব ফাঁকির অভিযোগ May 07, 2024
img
উন্নয়ন প্রকল্প গ্রহণ করার আগে অর্থনৈতিক সম্ভাবনা বিবেচনা করুন : প্রধানমন্ত্রী May 07, 2024
img
বান্দরবানে যৌথ অভিযানে কেএনএফের এক সন্ত্রাসী নিহত, বিপুল পরিমাণ গোলাবারুদ উদ্ধার May 07, 2024
img
ব্র্যাক ড্রাইভিং স্কুল-এর প্রশিক্ষণ উন্নয়নে যুক্তরাজ্য সরকারের সহযোগিতা May 07, 2024
img
ভোট কেন্দ্রে অনুপ্রবেশকারীদের প্রতি সিইসির কঠোর হুঁশিয়ারি May 07, 2024
img
ইউটিউব ট্রেন্ডিংয়ে কোক স্টুডিও বাংলা, ফের সমালোচনা May 07, 2024