একই দিনে দুই নেতার মৃত্যুর খবর কষ্টকর -প্রধানমন্ত্রী

সদ্য প্রয়াত মোহাম্মদ নাসিম ও ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রয়াত দুই নেতাকে স্মরণ করে তিনি বলেছেন, একই দিনে পরপর দু’জনের মৃত্যুর খবর খুবই কষ্টকর। আমাদের এই সংসদে বারবার শোক প্রস্তাব আনতে হচ্ছে। এসময় তিনি আওয়ামী লীগের বর্ষিয়ান দুই নেতার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এবং ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহর মৃত্যুতে রোববার সর্বসম্মতিক্রমে জাতীয় সংসদে শোক প্রস্তাব গৃহিত হয়। শোক প্রস্তাবের ওপর সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বেশ কয়েকজন সংসদ সদস্য আলোচনা করেন।

রোববার সকাল সাড়ে ১০টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হয়। এদিন সংসদের কার্য সূচিভুক্ত অন্যান্য কার্যক্রম স্থগিত রেখে সম্পূরক কার্যসূচির অংশ হিসেবে শোক প্রস্তাব উত্থাপন করা হয়। স্পিকার নিজেই প্রস্তাবটি সংসদে উত্থাপন করেন।

শোক প্রস্তাবের আলোচনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমি দেশে ফেরার পর পদে পদে আমাকে বাধার সম্মুখীন হতে হয়েছে। ওই সময় যে দু’জনকে আমি সব সময় পাশে পেয়েছি, দুঃখের বিষয় আজ একই দিনে একসঙ্গে তাদের দু’জনকেই হারালাম।

শোক প্রস্তাবের আলোচনাকালে প্রধানমন্ত্রী আবেগাপ্লুত হয়ে পড়েন। তিনি বলেন, করোনা এমন একটা অস্বাভাবিক পরিবেশ সৃষ্টি করেছে যে, আমাদের দলের কেউ মারা গেলে তার পরিবারের কাছে ছুটে যাবো, একটু সান্ত্বনা দেবো, সেই সুযোগও পাচ্ছি না। করোনা থেকে বাঁচতে আমাকেও অনেকেই সংসদে আসতে নিষেধ করেছেন।

করোনাভাইরাসের বিশ্ব পরিস্থিতির কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, উন্নত-অনুন্নত সব দেশই করোনা আক্রান্তের ভয়ে আছে। এই আতঙ্কটা এমন পর্যায়ে চলে যাচ্ছে, যা দুঃখজনক।

এসময় মরহুম দুই নেতার আত্মার মাগফেরাত কামনা করে সংসদে দোয়া মোনাজাত করা হয়। এর আগে তাদের স্মরণ করে এক মিনিট নীরবতা পালন করা হয়। ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া মোনাজাত পরিচালনা করেন।

 

টাইমস/এসএন

Share this news on:

সর্বশেষ

img
ব্র্যাক ড্রাইভিং স্কুল-এর প্রশিক্ষণ উন্নয়নে যুক্তরাজ্য সরকারের সহযোগিতা May 07, 2024
img
ভোট কেন্দ্রে অনুপ্রবেশকারীদের প্রতি সিইসির কঠোর হুঁশিয়ারি May 07, 2024
img
ইউটিউব ট্রেন্ডিংয়ে কোক স্টুডিও বাংলা, ফের সমালোচনা May 07, 2024
img
দেশে যানবাহনের নতুন স্পিড লিমিট, মোটরসাইকেলের গতি নামানো হলো ৬০-এ May 07, 2024
img
সূর্যকুমারের সেঞ্চুরিতে জয়ে ফিরল মুম্বাই May 07, 2024
img
রাফায় ইসরায়েলের বোমাবর্ষণে নিহত ১২, যুদ্ধবিরতি অনিশ্চিত May 07, 2024
img
ভারতে লোকসভা নির্বাচনের ৩য় দফার ভোটগ্রহণ শুরু May 07, 2024
img
উপজেলা পরিষদ নির্বাচন: আইনশৃঙ্খলা রক্ষায় ৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন May 07, 2024
img
নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত May 07, 2024
img
দুপুরের মধ্যে ১৫ জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস May 07, 2024