ফরিদপুরে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড

ফরিদপুরে স্ত্রী হাসি বেগমকে (২৮) হত্যার দায়ে স্বামী জাহাঙ্গীর মীরের (৩৪) যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা এবং জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার সকালে ফরিদপুরের বিশেষ জজ আদালতের বিচারক মো. মতিয়ার রহমান এ রায় ঘোষণা করেন।

জাহাঙ্গীর ফরিদপুর সদরের বঙ্গেশ্বর্দী গ্রামের বাসিন্দা। তিনি পেশায় একজন কাঠমিস্ত্রি। হাসি বেগম পাশের বোয়ালমারী উপজেলার সাতৈর গ্রামের আবু মৃধার মেয়ে। এই দম্পতির দুই ছেলে।

ওই আদালতের পেশকার সাধন কুমার বালা মামলার এজাহার বিবরণ উল্লেখ করে বলেন, ২০১৮ সালের ২০ এপ্রিল দুপুরে পারিবারিক কলহের একপর্যায়ে স্ত্রীকে কিল ঘুষি ও থাপ্পড় মারতে থাকেন জাহাঙ্গীর। নির্যাতনের একপর্যায়ে হাসি বেগম মারা যান। তখন জাহাঙ্গীর স্ত্রীর ওড়না গলায় পেঁচিয়ে ঘরের আড়ার সঙ্গে ঝুলিয়ে রাখেন।

এ ঘটনায় বঙ্গেশ্বরর্দী গ্রামের দফাদার আয়নাল মোল্লা বাদী হয়ে ফরিদপুর কোতোয়ালি থানায় মামলা করেন। ২০১৮ সালের ২৪ আগস্ট এ মামলার অভিযোগপত্র দেন ফরিদপুর কোতোয়ালি থানার উপপরিদর্শক (এসআই) মো. আসলামউদ্দিন।

২০১৮ সালের ২ জুন গ্রেপ্তার করা হয় জাহাঙ্গীরকে। গ্রেপ্তারের পর থেকে তিনি জেলহাজতে আছেন। রায়ের সময় তিনি আদালতে উপস্থিত ছিলেন। রায়ের পর জাহাঙ্গীরকে জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়।

 

টাইমস/এইচইউ

Share this news on: