ঢাকায় আসছেন ভারতীয় নতুন হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী

ঢাকায় নিযুক্ত নতুন ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী বাংলাদেশে পৌঁছেছেন। সোমবার সকাল ১০টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে তিনি বাংলাদেশে প্রবেশ করেন।

বিক্রম দোরাইস্বামী সদ্য বিদায়ী সাবেক ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাসের স্থলাভিষিক্ত হলেন। বাংলাদেশের হাইকমিশনার নিযুক্ত হওয়ার আগে বিক্রম দোরাইস্বামী ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী আখাউড়া চেকপোস্টে স্থানীয় সাংবাদিকদের বলেন, ভারতের সবচেয়ে নিকটতম প্রতিবেশী দেশ বাংলাদেশ। বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নের কাজ করার সুযোগ পেয়ে আমি আনন্দিত। আমি এ দেশের মানুষের কথা শুনবো, তাদের প্রত্যাশার কথা শুনবো এবং তা দুই দেশের প্রধানমন্ত্রীর কাছে পৌছে দেবো। বাংলাদেশের সঙ্গে আরও কীভাবে অংশরীদারিত্ব বাড়ানো যায় সেটি নিয়ে আমরা আরও কাজ করতে চাই।

এদিকে ভারতীয় নতুন হাইকমিশনারকে আখাউড়া চেকপোস্টে স্বাগত জানান আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরে আলম, সহকারী পুলিশ সুপার (কসবা সার্কেল) মিজানুর রহমান, আখাউড়া থানার ওসি রসুল আহমদ নিজামী প্রমুখ।

 

টাইমস/এসএন

Share this news on: