মডেল হতে চাওয়া বাংলাদেশী বংশোদ্ভুত অস্ট্রেলীয় তরুণী খুন

অস্ট্রেলিয়ার সিডনিতে বাংলাদেশি বংশোদ্ভূত সাবাহ হাফিজ (২৩) নামে এক মডেলকে পিটিয়ে হত্যা করা হয়েছে। ১৪ অক্টোবর সিডনির ওয়েন্টওর্থভিলের লেন স্ট্রিটের একটি বাসা থেকে পুলিশ ওই তরুণীর লাশ উদ্ধার করেছে। উঠতি মডেল হিসেবে অস্ট্রেলিয়ায় বেশ জনপ্রিয় ছিলেন সাবাহ।

অস্ট্রেলীয় গণমাধ্যম এবিসির প্রতিবেদনে বলা হয়েছে, এ ঘটনায় সাবাহ হাফিজের স্বামী অস্ট্রেলিয়ান অ্যাডাম কিউরটনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ২৪ বছর বয়সী কিউরটনকে বৃহস্পতিবার দেশটির মারৌব্রার অ্যাস্টারি কোর্ট এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

এবিসির প্রতিবেদনে বলা হয়, ১৪ অক্টোবর রাত আনুমানিক দুইটার দিকে অস্ট্রেলীয় পুলিশের জরুরি সেবায় কল করেন জ্যাক উইলসন নামের এক ব্যক্তি। এরপর পুলিশকে সঙ্গে নিয়ে জ্যাক বাংলাদেশী বংশোদ্ভুত মডেল সাবাহ হাফিজের বাসায় যান। পুলিশ ওই বাসায় গিয়ে সাবাহর লাশ উদ্ধার করে।

নিহত তরুণীর বাবা জানিয়েছেন, আমার সঙ্গে কখনও অ্যাডামের সাক্ষাৎ হয়নি। তবে আমি মনে করি, এই জুটি কয়েক বছর আগে বিয়ে করেছিল। মডেল হওয়ার আকাঙ্খা নিয়ে নিজেকে প্রস্তুত করছিলো সাবাহ। সে শোবিজে কাজ করার স্বপ্ন দেখতো। কিন্তু তার স্বপ্ন পুরণ করতে দেয়া হলো না।

সিডনি পুলিশের উধ্বর্তন কর্মকর্তা সুপার সাইমন গ্লাসার বলেছেন, হত্যার আগে সাবাহকে শারীরিক নির্যাতন করা হয়েছিল বলে প্রমাণ মিলেছে। তবে তিনি কীভাবে মারা গেছেন, তা এখনও নিশ্চিত নয়।

প্রসঙ্গত, সাবাহ'র বাবা বাংলাদেশি বংশোদ্ভূত সোহান হাফিজ ময়মনসিংহের বাসিন্দা। প্রায় ৪৩ বছর আগে অস্ট্রেলিয়ায় পাড়ি জমান সোহান হাফিজ। সিডনির ওয়েন্টওর্থভিলের পাশেই পরিবার নিয়ে বসবাস করছিলেন তিনি।

 

টাইমস/এসএন

Share this news on: