বৃহস্পতিবার কোম্পানীগঞ্জে আধাবেলা হরতাল

নোয়াখালীর বসুরহাট পৌরসভার কোম্পানীগঞ্জে বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) ভোর ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত আধাবেলা হরতাল আহ্বান করেছেন মেয়র আবদুল কাদের মির্জা। বুধবার দুপুর ১টায় বসুরহাট পৌরসভার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে আল্টিমেটাম দিয়ে এ কর্মসূচি ঘোষণা করেন তিনি।

নোয়াখালীতে অপরাজনীতি বন্ধ, জেলা প্রশাসক, পুলিশ সুপার, কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) প্রত্যাহার এবং কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান বাদলসহ দলীয় কয়েকজন নেতাকর্মীকে গ্রেপ্তারের দাবিতে তিনি এ হরতালের ডাক দেন।

ওইদিন সকাল সাড়ে ৯টায় তিনি অবস্থান ধর্মঘট প্রত্যাহার করেন। একই দাবিতে তিনি মঙ্গলবার রাত ৯টা থেকে বুধবার সকাল সাড়ে ৯টা পর্যন্ত কোম্পানীগঞ্জ থানার সামনে নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে এই অবস্থান ধর্মঘট পালন করেন।

এর আগে গত মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে কোম্পানীগঞ্জ চর কাঁকড়া ইউনিয়নের আওয়ামী লীগ নেতা ফখরুল ইসলাম সবুজ টেকেরবাজারে তার কিছু অনুসারী নিয়ে কাদের মির্জার বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেন। খবর পেয়ে ফখরুল ইসলাম সবুজকে আটক করে আবার ছেড়ে দেয় পুলিশ। এ ঘটনায় দলীয় নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে কাদের মির্জা নিজেই থানার ফটক অবরোধ করে অবস্থান নেন।

এ বিষয়ে পুলিশ সুপার (এসপি) মো. আলমগীর হোসেন বলেন, এটি সম্পূর্ণ রাজনৈতিক ইস্যু। তবে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে।

 

টাইমস/এসজে/এসএন

Share this news on: