ফেসবুকের নিরাপত্তা শাখায় যোগ দিলেন বাংলাদেশি মুন

ফেসবুকের নিরাপত্তা প্রকৌশল শাখায় যোগদান করেছেন বাংলাদেশি তরুণী জারিন ফাইরোজ মুন। তিনি শেরপুর শহরের গৌরীপুরের বাসিন্দা। বর্তমানে নিউইয়র্কে চাকরি করছেন। চলতি বছরের মে মাসের শেষ দিকে তিনি ফেসবুকের সিকিউরিটি ইঞ্জিনিয়ারিং টিমে ইন্টার্ন করেছেন।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে জারিন ফাইরোজ মুন এখন ভার্চুয়ালি অফিস করছেন। পরিস্থিতি স্বাভাবিক হলে তিনি ফেসবুকের নিউইয়র্ক অফিসে বসবেন।

জারিনের ভাই ফাহাদ বিন সাঈদ পিয়াস গণমাধ্যমকে এসব বিষয় নিশ্চিত করেছেন। ফাহাদ বিন সাঈদ জানায়, ২০০৮ সালে শেরপুর জেলা শহরের বেসরকারি স্কুল দিশা প্রিপারেটরি অ্যান্ড হাইস্কুল থেকে এসএসসি শেষ করেন জারিন।

এরপর তিনি ২০১০ সালে শেরপুর সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করেন। পরে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ও স্নাতকোত্তর শেষ করেন।

বিশ্ববিদ্যালয়ে থাকা অবস্থায় জারিন ফাইরোজ মুন প্রধানমন্ত্রী স্বর্ণপদক, বিশ্ববিদ্যালয় স্বর্ণপদকসহ বিভিন্ন সাফল্য অর্জন করেন। তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষাজীবন শেষে কুয়েটেই শিক্ষকতার সুযোগ পান। কিন্তু যুক্তরাষ্ট্রে পিএইচডির সুযোগ হওয়ায় তিনি নিউইয়র্কে পাড়ি জমান।

 

টাইমস/এসএন

Share this news on: