টাকা ফিরে পেতে মানববন্ধন ও পুলিশের সঙ্গে সংঘর্ষে ই অরেঞ্জ গ্রাহক

জাতীয় প্রেসক্লাবের সামনে ই-অরেঞ্জ গ্রাহকদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে হাইকোর্ট থেকে মৎস্য ভবনের দিকে যাওয়ার সড়কের এ ঘটনা ঘটে।

ই-অরেঞ্জ মালিক যিনি একজন পুলিশ সদস্য আর তার বিরুদ্ধে স্লোগান এবং টাকা ফিরে পাওয়ার দাবিতে সেখানে অবস্থান নিয়েছিলেন ই-কমার্স প্রতিষ্ঠানটির গ্রাহকরা।

সকালে প্রথমে মানববন্ধন ও পরে বিক্ষোভ মিছিল নিয়ে দিকে যাওয়ার পথে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয় তাদের। পুলিশ ও গ্রাহকদের মধ্যে বেশ কয়েকজন আহত হয় ।এ ঘটনায় ৩ জনকে থানায় নেওয়া হয়েছে। আটক হওয়া দুজনের মধ্যে একজন ই-অরেঞ্জ ভুক্তভোগী কমিটির নেতা আশিক মাহমুদ অন্তু। অন্যজনের পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি। আটকের পর তাঁদের শাহবাগ থানায় নিয়ে যাওয়া হয়েছে। 

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ‘এদিন সপ্তাহের শেষ কার্যদিবস। স্বাভাবিকভাবেই সড়কে যানবাহনের চাপ বেশি। এর মধ্যে তারা মিছিল করছিল। আমরা তাদের সরিয়ে দিয়েছি।’

তিনি জানান, এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য তিনজনকে আটক করা হয়েছে। এ বিষয়ে পরে জানানো হবে।
এর আগে সেখানে তারা মানববন্ধন করেন। এসময় পুলিশির সাথে বাগবিতণ্ডার এক পর্যায়ে পুলিশ ও গ্রাহকদের মধ্যে সংঘর্ষ বাধে। এসময় পুলিশ বিক্ষুব্ধ ই-অরেঞ্জ গ্রাহকদের ধাওয়া দিয়ে ও লাঠিপেটা করে সড়ক থেকে সরিয়ে দেয়।

মানববন্ধনে ই-অরেঞ্জের মালিক পুলিশ সদস্য সোহেলের সকল সম্পত্তি বাজেয়াপ্ত করে ভুক্তভোগীদের অর্থ ফিরিয়ে দেয়ার দাবি করে গ্রাহকরা। ই অরেঞ্জ যেহেতু অরেঞ্জ বাংলাদেশের সিস্টার কনসার্ন তাই ভুক্তভোগীদের সকল দায় মূল প্রতিষ্ঠানকে নিতে হবে বলেও জানান তারা। ই-অরেঞ্জ সংক্রান্ত সকল মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে নিষ্পত্তির দাবিও করেন তারা।

একই সাথে বিষয়টির সুষ্ঠু সমাধান না আসা পর্যন্ত সকল আসামিদের জামিন আবেদন নাকচ করার আহ্বান জানানো হয় মানববন্ধন থেকে।

Share this news on: