জামালপুরগামী কমিউটার ট্রেনের ছাদে ডাকাতের ছুরিকাঘাতে নিহত ২

ঢাকা থেকে জামালপুরগামী দেওয়ানগঞ্জ কমিউটার ট্রেনের ছাদে ছুরিকাঘাতে ২ জন নিহত হয়েছে। আহত হয়েছেন আরও একজন।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) ঢাকা থেকে দেওয়ানগঞ্জ যাওয়ার সময় রাতে কমিউটার ট্রেনটি  ময়মনসিংহ এলাকার মধ্যে এ ঘটনা ঘটে।

রেলওয়ে পুলিশের জামালপুর থানার (জিআরপি) উপ-পরিদর্শক সোহেল রানা জানান,ময়মনসিংহের গফরগাঁও এলাকায় রাত ৮টার দিকে ডাকাতরা মোবাইল ছিনিয়ে নিতে ৩ জনকে ছুরিকাঘাত করে। ময়মনসিংহ রেলওয়ে স্টেশনের আগেই আউটার সিগনালে দুর্বৃত্তরা চলন্ত ট্রেন থেকে নেমে যায়। ডাকাতির খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যেয়ে আহত অবস্থায় তিনজনকে উদ্ধার করা হয়। পরে তাদের জামালপুর সদর হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক দুজনকে মৃত ঘোষণা করেন।

আহত ব্যক্তির নাম রুবেল মিয়া। তার বাড়ি জামালপুরের ইসলামপুর উপজেলার মাইজপাড়ায়। আহত রুবেলের বরাত দিয়ে পুলিশ জানায়, তারা গাজীপুরের টঙ্গী স্টেশন থেকে ট্রেনের ছাদে উঠেন। দুর্বৃত্তরা তাদের মোবাইল ফোন ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। না দিলে ৩ জনকে ছুরি দিয়ে আঘাত করে।
 
ঘটনার প্রত্যক্ষদর্শী ওই ট্রেনের যাত্রী ফারুক নামের এক যুবক জানান, বিকেলে তারা ঢাকা থেকে কমিউটার ট্রেনের ছাদে ওঠে জামালপুরে আসছিলেন। ট্রেনটি ময়মনসিংহের গফরগাঁও রেলস্টেশন ছাড়ার পর চার-পাঁচ জনের ডাকাতদলটি অনেক যাত্রীর কাছ থেকে মানিব্যাগ ও মোবাইল ফোন লুট করে ট্রেনের ইঞ্জিনের দিকে চলে যায়। 
 
এরপর ট্রেনটি ময়মনসিংহ রেলস্টেশনে আসে। ওই স্টেশন থেকে ট্রেনটি ছাড়ার কয়েক মিনিটের মধ্যেই যাত্রী ফারুক ও নাহিদসহ বেশ কয়েকজন যাত্রী এক হয়ে ট্রেনের ছাদে ডাকাতদের খুঁজতে যান। তারা ডাকাতদের চিনতে পেরে কিছু বলার আগেই ডাকাতরা তাদের ওপর হামলা করে। এতে যাত্রী নাহিদ, রুবেল ও অজ্ঞাত পরিচয়ের তিনজন গুরুতর আহত অবস্থায় ট্রেনের ছাদেই পড়ে থাকেন।
 
রাত ১০টার দিকে ট্রেনটি জামালপুর রেলস্টেশনে পৌঁছালে গুরুতর আহত তিন যাত্রীকে ছাদ থেকে নামিয়ে রেলওয়ে থানা পুলিশকে খবর দেওয়া হয়। পরে তাদেরকে জামালপুর সদর হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যায়। তাদের মধ্যে নাহিদ ও অজ্ঞাত পরিচয়ের এক ব্যক্তিকে মৃত ঘোষণা করেন হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত মেডিকেল অফিসার মো. জাকিউল আলম খান।

Share this news on: