করোনা সংক্রমণ ঠেকাতে ব্যাংক চলবে অর্ধেক জনবলে

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আজ সোমবার থেকে সব সরকারি-বেসরকারি অফিসে অর্ধেক জনবল দিয়ে কার্যক্রম পরিচালনার নির্দেশ দিয়েছে সরকার। গতকাল রোববার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এই নির্দেশনা জারির পর ব্যাংকিং কার্যক্রম পরিচালনা জন্য একই ধরনের নির্দেশনা দেয় কেন্দ্রীয় ব্যাংক।
 বাংলাদেশ ব্যাংকের অফ–সাইট সুপারভিশন বিভাগ থেকে আজ দেশের সব তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তাদের উদ্দেশে নির্দেশনার ওই চিঠি পাঠানো হয়েছে।
বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক মো. আনোয়ারুল ইসলাম স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, স্বাস্থ্যবিধি অনুসরণ করে পালাক্রমে (রোস্টারিং) অর্ধেক কর্মকর্তা–কর্মচারী নিয়ে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করতে হবে। এ সময় অন্যান্য কর্মকর্তা–কর্মচারীরা নিজ কর্মস্থল এলাকায় অবস্থান করে দাপ্তরিক কার্যক্রম ভার্চ্যুয়ালি সম্পন্ন করবে। তবে আবশ্যকীয় ব্যাংকিং সেবা অব্যাহত রাখার ক্ষেত্রে প্রয়োজন অনুসারে নিজ বিবেচনায় সংশ্লিষ্ট প্রতিষ্ঠান সিদ্ধান্ত নিতে পারবে বলে জানানো হয় এই নির্দেশনায়।
এ ছাড়া ব্যাংকে সেবা নিতে আসা গ্রাহকদের আবশ্যিকভাবে মাস্ক পরাসহ অন্যান্য স্বাস্থ্যবিধি যথাযথভাবে মানারও নির্দেশ দেওয়া হয়েছে চিঠিতে। 

Share this news on: