খালেদা জিয়ার আবেদনের মতামত আজই স্বরাষ্ট্রে পাঠানো হবে: আইনমন্ত্রী

আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক জানিয়েছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দণ্ড স্থগিত করে মুক্তির মেয়াদ বাড়ানো এবং তাকে চিকিৎসার জন্য বিদেশ পাঠাতে পরিবারের আবেদনের বিষয়ে আজ বুধবারই (১৬ মার্চ) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হবে।

বুধবার (১৬ মার্চ) দুপুরে সচিবালয়ে গণমাধ্যমকে এসব কথা বলেন তিনি।

আইনমন্ত্রী জানান, 'খালেদা জিয়াকে তো জামিন দেয়া হয়নি, জামিন দেন আদালত। যেটা করা হয়েছে সেটা হচ্ছে, দুই-আড়াই বছর আগে ওনার বিষয়ে পারিবারিকভাবে একটা দরখাস্ত করা হয়। সেটাতে কোনো আইনের উল্লেখ ছিল না। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মহানুভবতার কারণে একটা আইনের মাধ্যমে ফৌজদারি কার্যবিধির ৪০১ ধারা অনুযায়ী তাকে তার সাজা স্থগিত রেখে মুক্তি দেয়া হয়েছিল। এটা কিন্তু জামিন না, এটা মুক্তি'।

তিনি বলেন, 'ওনারা আরেকটা দরখাস্ত করেছেন, এক্সটেনশনের। সেই দরখাস্তটা আমার কাছে এসেছে। আমরা মতামত পাঠিয়ে দেব। সেই মতামত জানবেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে'।

এর আগে একই জায়গায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের জানান, 'ওনাদের (খালেদা জিয়া পরিবার) একটা পত্র আমরা পেয়েছি। এটা পরীক্ষা-নিরীক্ষার জন্য আইন মন্ত্রণালয়ে আমরা পাঠিয়েছি। তাদের পরীক্ষা-নিরীক্ষান্তে যে পর্যায়ে সিদ্ধান্ত নেয়ার প্রয়োজন হবে সেখানে প্রেরণ করব আমরা'।

Share this news on: