মেট্রোরেলের ভিডিও ছাড়ায় তদন্ত কমিটি গঠন, টেস্ট রানে কড়াকড়ি

মেট্রোলের ছবি ভিডিও ধারণ করায় চাকরি হারানোর হুমকির মুখে পড়েছেন একজন। মোবাইলে ধারণ করা মেট্রোরেলের ভিডিও ফেসবুক ইউটিউবে ছড়িয়ে পড়ায় একটি তদন্ত কমিটিও গঠন করেছে মেট্রোরেল কর্তৃপক্ষ। এরই মধ্যে তদন্ত কমিটি মোবাইলে ভিডিও ধারণ করা এই কর্মীকে সনাক্ত করেছে। তিনি নাছির আহমেদ।

মঙ্গলবার মেট্রোরেলের সিপি৭ সূত্র জানায়, এ নিয়ে তোলপাড় চলছে। মেট্রোরেলের টেস্ট রানের সময় ভিডিও কে নিয়েছেন তা সিসিটিভি ফুটেজ দেখে সনাক্ত করা হয়েছে। এখন তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। চাকরিচ্যুতিও হতে পারে।

প্রকাশ হওয়া ভিডিওতে দেখা গেছে, মেট্রো ট্রেন চলছে উত্তরা থেকে আগারগাঁও। এসময় ট্রেনের ভেতরের দৃশ্য যাত্রীর আসন দেখানো হচ্ছে। ভিডিওটি গণমাধ্যমকমীরাও তাদের চ্যানেল ও ইউটিউবে এরই মধ্যে আপলোড করেছেন।
এমন ভিডিও প্রকাশ হওয়া নিয়ে নিজেদের মধ্যে কড়াকড়ি আরোপ করেছে কর্তৃপক্ষ।

অভিযুক্ত ওই মেট্রোরেল কর্মী নাছির হোসাইন একটি স্ক্রিনশট সামাজিক যোগাযোগ মাধ্যামে প্রকাশ করে জানিয়েছেন, তাকে চাকুরিচ্রূত করা হতে পারে। তিনি মোবাইলে মেট্রোরেল চলছে এমন দৃশ্য ধারণ করেছেন। মেট্রোরেলের ভেতর থেকে ধারণ করে দেখানোর কারণে এখন তিনি বিপদে পড়েছেন।
তার ফেসবুক পেইজ ঢাকা মেট্রো –এরই মধ্যে আনপাবলিশ করে রাখা হয়েছে।

মেট্রোরেল সূত্র জানায়, এ নিয়ে এরই মধ্যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কাজও শেষ হয়েছে। মেট্রোরেলে এখন থেকে যেসব কর্মী টেস্ট রানে থাকবেন তাদেরকে চেকিং করতে নির্দেশ দেওয়া হয়েছে।
মেট্রোরেলের চাকরিত অবস্থার তিনি ভিডিও ধারণ করে তা ফেসবুকে প্রকাশ করায় অপরাধ করেছেন বলে মনে করেছে কতৃপক্ষ।
মঙ্গলবার এ নিয়ে তাৎক্ষণিক ডিএমটিসিএল -এর কোন বকত্ব্য পাওয়া যায়নি।

Share this news on: