সাবেক সেনা কর্মকর্তা ও নেত্র নিউজের বিরুদ্ধে মামলা

রাষ্ট্রবিরোধী অপপ্রচারের অভিযোগে সুইডেনভিত্তিক সংবাদমাধ্যম নেত্র নিউজের বিরুদ্ধে মামলা হয়েছে বরিশালে। সাবেক সেনা কর্মকর্তা হাসিনুর রহমানকেও আসামি করা হয়েছে ওই মামলায়। 

মঙ্গলবার (৩০ আগস্ট) সকালে বরিশাল সাইবার ট্রাইব্যুনালে মামলাটি দায়ের করেন মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুদ্দিন আহম্মেদ তারেক। বিচারক গোলাম ফারুক অভিযোগ আমলে নিয়ে ক্রাইম ইনভেস্টিগেশন ডিপার্টমেন্টকে (সিআইডি) তদন্তের নির্দশ দিয়েছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের বেঞ্চ সহকারী নুরুল ইসলাম কাকন। এজাহারের বরাত দিয়ে তিনি জানান, মামলার প্রধান আসামি সাবেক সেনা কর্মকর্তা হাসিনুর রহমান। তিনি রাষ্ট্র ও সরকারবিরোধী কর্মকাণ্ডে জড়িত থেকে নেত্র নিউজ ওয়েব সাইট ও ফেসবুক পেইজে মানহানিকর ভিডিও প্রচার করে আসছেন। 

তার বক্তব্য দেশের স্বাধীনতা সার্বভৌমত্ম ও মুক্তিযোদ্ধাদের অনুভূতিতে আঘাত হেনেছে। হাসিনুর রহমান পরিকল্পিতভাবে দেশের উন্নয়নের গতিধারা, শান্তি-শৃংখলা বিনষ্ট, জনমনে ভীতি ও আতঙ্ক সৃষ্টি করে আইনশৃঙ্খলার অবনতির চেষ্টায় লিপ্ত। এর প্রতিকার চাওয়া হয় মামলায়।

প্রসঙ্গত, ১৩ আগস্ট নেত্র নিউজ একটি ভিডিও সংবাদ প্রচার করে। যাতে রাষ্ট্রের একটি শীর্ষ গোয়েন্দা সংস্থার বিরুদ্ধে বলপূর্বক অন্তর্ধানের অভিযোগ আনা হয়। 

Share this news on: