জোড়া গোলে মেসির রেকর্ড, সহজ জয় আর্জেন্টিনার

জ্যামাইকার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে বদলি হিসেবে নেমে জোড়া গোল করেছেন লিওনেল মেসি। আর তাতে সহজ জয় পেয়েছে আর্জেন্টিনা। এদিকে হন্ডুরাসের পর জ্যামাইকার বিপক্ষেও জোড়া গোল করে আন্তর্জাতিক ফুটবলে মোখতার দাহারিকে পেছনে ফেলে সর্বোচ্চ গোল স্কোরের তালিকায় সেরা তিনে জায়গা করে নিয়েছেন মেসি।

নিউ জার্সির রেড বুল অ্যারেনায় বুধবার (২৮ সেপ্টেম্বর) জ্যামাইকাকে ৩-০ গোলের ব্যবধানে হারিয়েছে আর্জেন্টিনা। মেসির জোড়া গোল ছাড়াও আলবিসেলেস্তেদের হয়ে একটি গোল করেছেন জুলিয়ান আলভারেজ। এই জয়ে টানা ৩৫ ম্যাচে অপরাজিত রইল দুবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

জ্যামাইকার বিপক্ষে ম্যাচ শুরুর আগে লিওনেল মেসির থাকা, না থাকা নিয়ে দেখা দিয়েছিল অনিশ্চয়তা। গুঞ্জন সত্যি করে তাকে ছাড়াই শুরুর একাদশ সাজিয়েছিলেন লিওনেল স্ক্যালোনি। কিন্তু শেষমেশ মেসিকে নামতেই হলো মাঠে। দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে নেমে এ আর্জেন্টাইন তারকা তার বাঁ পায়ের জাদুতে করেছেন জোড়া গোল।

এ নিয়ে আন্তর্জাতিক ফুটবলে ১৬৪ ম্যাচে মেসির গোল সংখ্যা গিয়ে দাঁড়াল ৯০তে। আর তাতে তিনি পেছনে ফেলেছেন মালয়েশিয়ার মোখতার দাহারিকে। ১৪২ ম্যাচে তার পা থেকে এসেছে ৮৯টি গোল। মেসির ওপরে ১০৯ গোল করে ইরানের আলি দাঈ আছেন দুইয়ে। আর ১১৭ গোল করে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা ক্রিস্টিয়ানো রোনালদো।

Share this news on: