মনে প্রেম জাগলে কী করেন জয়া? জানালেন অমিতাভ

রুপোলি পর্দায় বহু নায়কের সঙ্গে প্রেম করেছেন জয়া বচ্চন। তবে বাস্তবে কতটা রোম্যান্টিক অমিতাভ ঘরণী? দাম্পত্য জীবনের সেই সিক্রেট এবার ফাঁস করে দিলেন বিগ বি। এমনিতে জয়া বচ্চন তাঁর ‘খিটখিটে’ স্বভাবের জন্য হামেশাই থাকেন চর্চায়, এমনকি প্রকাশ্যে অমিতাভের ক্লাস নিতেও দেখা গিয়েছে তাঁকে। তবে রোম্যান্সের মুডে থাকলে পুরোদস্তুর বদলে যান জয়া।

কৌন বনেগা ক্রোড়পতি সিজন ১৪-র আসন্ন এপিসোডে অমিতাভ ফাঁস করলেন মনে প্রেম জাগলে ঠিক কী করে থাকেন স্ত্রী! সোনি টিভির তরফে সামনে আনা হয়েছে এপিসোডের একটি ঝলক। সেখানে এক প্রতিযোগি জানায়, বউ কিছুতেই তাঁকে রান্নাঘরে ঢুকতে দেয় না।

এককথায় কিচেনের বাইরে ‘নো এন্ট্রি’ বোর্ড ঝোলানো হয়েছে। অমিতাভ প্রশ্ন করেন,বউ কী কী রান্না করে তাঁর জন্য? প্রতিযোগী জানায়, শুধু ফরমাইশ করবার অপেক্ষা, সব সুস্বাদু খাবার নিমেষেই বানিয়ে দেয় স্ত্রী। এমনকী ঝগড়া হলে টিফিনে খাবারের সঙ্গে কাগজের টুকরোতে বার্তাও লিখে দেয় বউ। সেখানে লেখা থাকে- ‘আমার মাফিনের (ভালোবাসার ডাক) জন্য মাফিন’। এমন গদগদ ভালোবাসার কাহিনি শুনে হেসে ফেলেন অমিতাভ। এরপর প্রশ্নের মুখোমুখি হোস্ট।

অমিতাভের কাছে ওই প্রতিযোগি জানতে চান, ‘জয়াজি কি আপনাকে এমন ভালোবাসায় ভরা চিঠি লেখেন'? লুকোছাপা না করে অমিতাভ বলে দেন, ‘স্যার, চিঠি তো লেখে না, তবে যেদিন প্রেমে ভরপুর থাকে, ওইদিন খুব ভালোবেসে যেটা আমার ভালোলাগে সেটা নিজের হাতে করে আমাকে খাইয়ে দেয়’। অমিতাভের কথা শুনে হাসিতে ফেটে পড়ে সকলে।

বলিউডের অন্যতম আদর্শ দম্পতি অমিতাভ-জয়া। কেরিয়ারের মধ্যগগণে থাকাকালীনই ভালোবেসে অমিতাভ বচ্চনকে বিয়ে করেছিলেন জয়া ভাদুড়ি। দেখতে দেখতে দাম্পত্যের ৪৯ বছর পার করে ফেলেছেন অমিতাভ-জয়া। তাঁদের দুই সন্তান শ্বেতা ও অভিষেক। এখন মেয়ে-জামাই, ছেলে-বউমা আর নাতি-নাতনিদের নিয়ে ভরা সংসার এই তারকা দম্পতির।

নায়িকা হিসাবে জয়ার কেরিয়ার শুরু হৃষিকেশ মুখোপাধ্যায়ের ‘গুড্ডি’( ১৯৭১)-র সঙ্গে। অমিতাভের সঙ্গে একাধিক ছবিতে কাজ করেছেন তিনি, যার মধ্যে অন্যতম ‘জঞ্জির’, ‘চুপকে চুপকে’, ‘অভিমান’, ‘মিলি’, ‘শোলে’, ‘সিলসিলা’। ৪৯ বছরের দাম্পত্য জীবনে বহু চড়াই-উতরাইয়ের সাক্ষী থেকেছেন অমিতাভ-জয়া। তবে একে অপরের হাতটা শক্ত করে ধরে রেখেছেন এই জুটি।

Share this news on: