কোন খাবার নিয়মিত খেলে কমতে পারে ব্রেস্ট ক্যানসার, জেনে নিন?

প্রথমেই বলে রাখা দরকার, ক্যানসারের কারণ এবং এর ১০০ শতাংশ সফল চিকিৎসা পদ্ধতি এখনও জানা যায়নি। কিন্তু তার মধ্যেও এটুকু টের পাওয়া গিয়েছে, কোনও কোনও খাবার খেলে বা জীবনযাত্রায় কিছু বদল আনলে কমতে পারে ক্যানসারের আশঙ্কা।

অনেকেরই মত, কিছু কিছু খাবার স্তন ক্যানসারের আশঙ্কা কিছুটা হলেও কমিয়ে দেয়। দেখে নেওয়া যাক, সেই খাবারগুলি কী কী? কোন কোন খাবার নিয়মিত খেলে কিছুটা হলেও কমে যেতে পারে স্তন ক্যানসারের ঝুঁকি।

আদা-পেঁয়াজ-রসুন: এই জাতীয় খাবার নিয়মিত খেলে কমতে পারে স্তন ক্যানসারের আশঙ্কা। এগুলিতে ফ্লেভোনয়েডস নামক উপাদান আছে। সেটি খুবই কাজের একটি অ্যান্টিঅক্সিডেন্ট। এটি স্তন ক্যানসারের ঝুঁকি সামান্য কমালেও কমাতে পারে বলে মনে করেন অনেক বিজ্ঞানী।

সবুজ শাকসবজি: এগুলিও অ্যান্টিঅক্সিডেন্টে ভর্তি। ফলে রক্ত পরিশুদ্ধ করতে এবং শরীর থেকে দূষিত পদার্থ দূর করতে এগুলি দারুণ কাজের বলে মনে করেন অনেকেই। তাতেই নাকি কমে স্তন ক্যানসারের আশঙ্কা।

বিভিন্ন ধরনের বেরি: এই জাতীয় ফলের মধ্যেও রয়েছে এমন কিছু অ্যান্টিঅক্সিডেন্ট, যেগুলি স্তন ক্যানসারের আশঙ্কা কিছুটা কমাতে পারে বলে মনে করেন অনেক বিজ্ঞানী। এগুলি নিয়মিত খেলে শরীরের নানা উপকারও হয়। 

Share this news on: