রাঙ্গামটিতে পর্যটকবাহী নৌকাডুবি : নিহত ২, উদ্ধার ৫৬

রাঙ্গামাটির কাপ্তাই লেকের ডিসি বাংলো এলাকায় পর্যটকবাহী নৌকা ডুবে দুইজনের মৃত্যু হয়েছে। এ সময় ৫৬ জনকে সুস্থ অবস্থায় উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা।

উদ্ধারকর্মী ও প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে সাড়ে ৫টার দিকে পর্যটন এলাকার ঝুলন্ত ব্রিজ দেখে ফেরার পথে ডিসি বাংলো এলাকায় এসে এ নৌকাডুবি ঘটে। ডুবে যাওয়া এ টুরিস্ট বোটে নারী ও শিশুসহ ৫৮ জন যাত্রী ছিল।

সোমবার সন্ধ্যায় রাঙ্গামাটি শহরের ডিসি বাংলো এলাকায় জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলা থেকে আসা এই পর্যটকরা কাপ্তাই হ্রদে নৌবিহারে বের হয় এবং শেষ বিকেলে তাদের বহনকারী বোটটি হ্রদের পানির নিচে ডুবে থাকা গাছের গুড়ির সাথে ধাক্কা লেগে ডুবে যায়। এ সময় আশপাশের বিভিন্ন নৌযান ছুটে আসে। পরে ফায়ার সার্ভিস, পুলিশসহ অন্যদের সহযোগিতায় দ্রুত উদ্ধার কাজ করা হয়।

মুমূর্ষু অবস্থায় হাসপাতাল নেয়ার পর মারা যান দুইজন। নিহতরা হলেন- পুষ্পরানী (৭০) ও চাইনা রানী (৫৮)।

পর্যটকদের টিম লিডার জালাল আহমেদ বলেন, ‘সোমবার ভোরে আমরা রাঙ্গামাটি আসি এবং রিজার্ভ বাজারের দুটি হোটেলে উঠি। সকাল ১০টার দিকে একটি ইঞ্জিনচালিত বোট ভাড়া করে সুভলং ঘুরে পর্যটন ঝুলন্ত সেতুতে যাই। সেখান থেকে রিজার্ভ বাজার ফেরার সময় হ্রদের বুকে কোনো কিছুর ধাক্কায় আমাদের বোটটি ডুবে যায়। আমাদের চিৎকারে আশেপাশের লোকজন এসে আমাদের উদ্ধার করে।’

রাঙ্গামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান জানিয়েছেন, ‘সন্ধ্যায় ডিসি বাংলো এলাকায় একটি পর্যটকবাহী বোট ডুবে এই দুর্ঘটনাটি ঘটে। এতে দুইজন নিহত হয়েছে এবং শিশুসহ ৫৬ জনকে উদ্ধার করা হয়েছে।

Share this news on: