১৫ পদের মাছ দিয়ে প্রধানমন্ত্রীকে আপ্যায়ন করলেন রাষ্ট্রপতি

প্রথমবারের মতো রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের গ্রামের বাড়িতে গিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুপুরের খাবারে বঙ্গবন্ধু কন্যাকে সাদা ভাতের সঙ্গে হাওরের ১৫ পদের মাছ, ডাল, রসমালাইসহ নানা পদের খাবার দিয়ে আপ্যায়ন করেছেন রাষ্ট্রপতি।

মঙ্গলবার সকালে কিশোরগঞ্জের মিঠামইনে আসেন প্রধানমন্ত্রী। তিনি প্রথমে বীর মুক্তিযোদ্ধা আবদুল হামিদ সেনানিবাস উদ্বোধন করেন। দুপুর একটার দিকে রাষ্ট্রপতির বাসভবনে যান তিনি। নিজের বাড়িতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানান রাষ্ট্রপতি আবদুল হামিদ ও তাঁর পরিবারের সদস্যরা।

মধ্যাহ্ন ভোজে রাতাবোরো চালের সাদা ভাতের সঙ্গে দেওয়া হয় ১৫ পদের মাছ। রুই মাছের দোপিঁয়াজা, কাতল মাছের দোপিঁয়াজা, চিতল মাছের দোপিঁয়াজা, আইর মাছের দোপিঁয়াজা, পাবদা মাছের দোপিঁয়াজা, গোলসা ট্যাংরা মাছের দোপিঁয়াজা, কালিবাউশ মাছের দোপিঁয়াজা, শোল মাছ ভুনা, বাইম মাছ ভুনা, চিংড়ি মাছ ভুনা, বোয়াল মাছ ভুনা, গ্রাস কার্প মাছ ভুনা, বাছা মাছ ভুনা, রিটা মাছ মাখা মাখা ঝোল, পাঙাশ মাছ মাখা মাখা ঝোল এবং মসুর ডাল, সালাদ, রস মালাই দিয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে আপ্যায়ন করেন রাষ্ট্রপতি ও তাঁর পরিবার।

আতিথেয়তা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিকালে মিঠামইন হেলিপ্যাড মাঠে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দেন। বিকালেই ঢাকায় ফিরবেন প্রধানমন্ত্রী।

Share this news on: