রংপুরে সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা


সংবাদ প্রকাশের জেরে যমুনা টেলিভিশনের রংপুর ব্যুরো প্রধান সরকার মাজহারুল মান্নানসহ তিনজনের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। রংপুর সিটি করপোরেশনের ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জাকারিয়া আলম শিপলু বাদী হয়ে মামলাটি করেছেন। 

বুধবার (৫ এপ্রিল) দুপুরে ডিজিটাল নিরাপত্তা আইনে করা অভিযোগ আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) মামলাটি তদন্তের নির্দেশ দেন সাইবার ট্রাইব্যুনালের বিচারক ড. আব্দুল মজিদ।

আসামিরা হলেন- যমুনা টেলিভিশনের রংপুর ব্যুরো প্রধান সরকার মাজহারুল মান্নান (৪৫), নূর মোহাম্মদ (৫৫) ও রংপুর সিটি করপোরেশনের ১৫ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর শাফিউল ইসলাম শাফি (৫০)।

মামলার অভিযোগ সূত্রে জানা গেছে, গত শনিবার (১ এপ্রিল) রাত ৯টায় যমুনা টেলিভিশনের অপরাধ অনুসন্ধানমূলক অনুষ্ঠান ক্রাইম সিনে কাউন্সিলর জাকারিয়া আলম শিপলুকে ভূমিদস্যু আখ্যায়িত করে সরকারি দলের নামে সন্ত্রাসী বাহিনী তৈরি ও সাধারণ মানুষকে হয়রানি এবং মাদকের কারবারসহ তার বিভিন্ন অপরাধ সংগঠনের দীর্ঘ একটি প্রতিবেদন প্রচার হয়। প্রচারিত সংবাদের মাধ্যমে আসামিরা যোগসাজশে কাউন্সিলর শিপলুর মানহানি, সুনামক্ষুন্ন করার চেষ্টার সঙ্গে বর্তমান সরকার তথা স্বাধীনতার স্বপক্ষের শক্তিকে দুর্বল ও জনবিচ্ছিন্ন করতে অপপ্রচার চালিয়েছে বলে অভিযোগ করা হয়।
বাদী শিপলু নিজেই ওই মামলার এজাহারে জাল দলিলে জমি দখল সংক্রান্ত একটি মামলায় এক বছরের সাজার কথা উল্লেখ করেছেন। বর্তমানে জমি দখল সংক্রান্ত অভিযোগের মামলাটি আপিল বিভাগে বিচারাধীন রয়েছে। জামিনে থাকা কাউন্সিলরের দাবি আপিল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত আইনত সাজার আদেশ বর্তমানে স্থগিত রয়েছে। তারপরও আসামিরা পরস্পর যোগসাজশে যমুনা টেলিভিশনের ক্রাইম সিনে সংবাদ প্রচার করে জনমনে আতংক ছড়ানোর চেষ্টা করেছেন।  

Share this news on: