বাংলাদেশের ডিরেক্টররা আমাকে নিয়ে কম ভাবেন: নুসরাত ফারিয়া

নুসরাত ফারিয়াকে বাংলাদেশের চেয়ে কলকাতায় বেশি দেখা গেছে। এ বিষয়টি শুক্রবার একটি অনুষ্ঠানে ফারিয়ার কথায় যেন আরও পরিষ্কার হলো। শুক্রবার ঢাকার একটি অনুষ্ঠানে অকপটে তাই জানালেন অভিনেত্রী। বললেন, বাংলাদেশের পরিচালকেরা তাকে নিয়ে কম ভাবেন। কেন কম ভাবেন, সে ব্যাখ্যাও দিলেন তিনি।

শুরুটা মিউজিক ভিডিওর মডেল হলেও এরপর উপস্থাপনা। এখন তিনি পুরোদস্তুর চলচ্চিত্রের নায়িকা। ২০১৫ সালে ‘আশিকী’ দিয়ে চলচ্চিত্রে যাত্রা শুরু। আট বছরের পেশাদার চলচ্চিত্র জীবন নুসরাত ফারিয়ার। কলকাতায় সর্বশেষ তার মুক্তি পাওয়া ছবি ‘বিবাহ অভিযান ২’।

ঢাকার প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘সুড়ঙ্গ’, যেখানে তাকে ‘ও ট্যাকা তুই কলিজা আর জান’—এমন কথার একটি আইটেম গানে পারফর্ম করতে দেখা গেছে। এ ছাড়া চরকিতেও মুক্তি পেয়েছে ‘পাতালঘর’ নামের একটি ওয়েব ফিল্ম, যেটিতে নুসরাত ফারিয়াকে একেবারে ভিন্নরূপে পেয়েছেন দর্শকেরা।

ফারিয়া বলেন, বাংলাদেশের ডিরেক্টররা আমাকে নিয়ে ভাবেন কম। তারা হয়তো মনে করেন, ও আচ্ছা সে খুব সুন্দরী। তাকে মনে হয় ভাঙা যাবে না। আমার মনে হয়, নুর ইমরান মিঠু সেটা করিয়ে দেখিয়েছেন ‘পাতালঘর’। আমি যে রকম ভালোবাসা ‘পাতালঘর’ থেকে পেয়েছি বা সাড়া পেয়েছি, সেটা আসলেই অন্য রকম। আমার ভীষণ ভালো লাগার।

বছরের এই কয়েক মাসের মধ্যে চলচ্চিত্র, ওয়েব ফিল্ম, নতুন গান এবং ওয়েব সিরিজ ও চলচ্চিত্রে অতিথি চরিত্রেও ছিলেন নুসরাত ফারিয়া।

ফারিয়া বললেন, পেশাদারিভাবে এ বছরটা আমার জন্য যতটা সুন্দর, পারসোনালি ততটাই স্যাড। কারণ, বছরের শুরুতে জি-ফাইভে ‘ভয়’ প্রকাশিত হয়েছে। কলকাতার প্রেক্ষাগৃহে ‘বিবাহ অভিযান ২’ ছবিটা মুক্তি পেয়েছে। ‘বুঝি না তো তাই’ শিরোনামের গান এসভিএফ থেকে, চরকি থেকে ‘কলিজা আর জান’ আর ‘আবার প্রলয়’ ওয়েব সিরিজে ‘মেনকা’ গান প্রকাশিত হয়েছে।

চরকির ‘পাতালঘর’ তো আগেই বলেছি। বছরের সেপ্টেম্বর মাস চলছে, অলরেডি আমার ছয়টা কনটেন্ট রিলিজ হয়ে গেছে। সামনে আরও আসছে, পুজোতে কলকাতায় মুক্তি পাবে ‘রকস্টার’। ‘মুজিব’ আসবে এই বছর।

এসবের বাইরে সামনে আরেকটি গানও মুক্তি পাবে। অনেক কিছুই আসছে। আমি আমার এ সময়কে উপভোগ করছি। অনেক বছর ধরেই এ রকম পরিকল্পনা মাফিক কাজ করতে চাচ্ছিলাম, আমার সঙ্গে যেটা যায়। আমার কাছে মনে হয়, একজন ফিমেল অ্যাক্টরকে সঠিকভাবে প্রতিষ্ঠিত করার জন্য যে ধরনের কাজ দরকার ক্যারিয়ারে, এখন আমি পাচ্ছি।



Share this news on: