প্রধানমন্ত্রীর সঙ্গে শর্মিলা ঠাকুর, মমতা, স্বস্তিকাদের সাক্ষাৎ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন বলিউডের বর্ষীয়ান অভিনেত্রী শর্মিলা ঠাকুর। বুধবার (২৪ জানুয়ারি) প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন তিনি। এই সময় তার সঙ্গে ছিলেন ভারতের প্রখ্যাত আরও দুই অভিনেত্রী মমতা শংকর ও স্বস্তিকা মুখার্জি। সাক্ষাতের সময় বেশ হাস্যজ্জ্বল ভঙ্গিমায় দেখা গেছে তাদের। তবে তারা সেখানে কি নিয়ে কথা বলেছেন তা এখনো জানা যায়নি।

এদিকে ২২তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের অংশ নিতে ১৯ জানুয়ারি সন্ধ্যার একটি ফ্লাইটে ঢাকা আসেন শর্মিলা ঠাকুর। আয়োজক সূত্রে জানা গেছে, ৯ দিনব্যাপী এ উৎসবের শেষ দিন পর্যন্ত ঢাকায় থাকবেন শর্মিলা ঠাকুর। উৎসবের বিভিন্ন আয়োজনে অংশগ্রহণ করছেন এ অভিনেত্রী।

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু হয়েছে গত ২০ জানুয়ারি। চলবে ২৮ জানুয়ারি পর্যন্ত। এই উৎসব উদ্বোধন করেন শর্মিলা ঠাকুর। তিনি এশিয়া সিনেমা বিভাগের জুরিবোর্ডেও আছেন। সব কাজ শেষে তিনি ২৯ জানুয়ারি মুম্বাই ফিরে যাবেন। আর মমতা শংকর ও স্বস্তিকা মুখার্জি এসেছেন তাদের সিনেমা ‘বিজয়ার পরে’ নিয়ে।

এদিকে উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চে বিশেষ অতিথির বক্তব্যে শর্মিলা বলেন, আমি এই সুন্দর শহর ঢাকায় এসে খুবই খুশি। তবে এই সুন্দর শহরে আসা প্রায় বাতিল হতে বসেছিল! গতকাল যখন আমি দিল্লি বিমানবন্দরে গিয়েছিলাম, আমাকে বলা হলো কুয়াশার কারণে ফ্লাইট বাতিল করা হয়েছে। বাইরে তখন প্রচণ্ড ঠাণ্ডা। পরে বাংলাদেশ বিমানের সহযোগিতায় ঢাকায় আসতে পেরেছি। একটা অ্যাডভেঞ্চার দিয়ে জার্নিটা শুরু হয়েছিল।

উদ্বোধনী আয়োজনের সাংস্কৃতিক পরিবেশনার প্রশংসা করে এই অভিনেত্রী বলেন, চলচ্চিত্র উৎসবের এই শুরুর সাংস্কৃতিক অনুষ্ঠান আমাকে মুগ্ধ করেছে। পুরনো চলচ্চিত্রের গানগুলো দিয়ে এই আয়োজন খুব ভালো লেগেছে। একটি সমাজের জন্য, একটি জাতির জন্য নিজের সংস্কৃতি তুলে ধরার চলচ্চিত্র ছাড়া আর কোনো ভালো মাধ্যম হতে পারে না। কারণ একমাত্র চলচ্চিত্রের কোনো ভাষা নেই। সেটা বাংলা, ইংরেজি, চায়নিজ, হিন্দি যা-ই হোক না কেন দর্শক চলচ্চিত্র খুব সহজেই বুঝতে পারে।

Share this news on: